ঢাকা বৃহস্পতিবার, ২৩শে মে, ২০১৯ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
ADD
শিরোনাম :
«» নিখোঁজের ৩মাস ২৩দিন পর ফিরে এলো নাটোরের যুবলীগ নেতা মিলন  «» গভীর রাতে প্রেমিক জুটির মুক্তি, লক্ষ টাকায় ম্যানেজ «» প্রধান শিক্ষিকার স্পর্শকাতর জায়গায় হাত কাপড় খোলার চেষ্টা অত:পর শৈলকুপার ৭ শিক্ষক কর্মচারীর বিরুদ্ধে এবার শ্লিলতাহানীর মামলা «» ঝিনাইদহ পৌরসভার উন্মুক্ত প্রাক বাজেট আলোচনা নারী উদ্যোক্তা সম্প্রসারণে বাজেট বৃদ্ধির প্রতিশ্রæতি «» ঝিনাইদহ শহরের চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডে আল্ সানি পরিবহন থেকে ফেন্সিডিলসহ মাদক ব্যাবসায়ী আটক «» ঝিনাইদহে কৃষক রতন হত্যার মুল আসামীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন পালিত «» ঝিনাইদহে বিএসটিআই পরীক্ষায় অকৃতকার্য ও হাইকোর্ট কর্তৃক প্রত্যাহারকৃত ৫২ টি পণ্যের সন্ধানে অভিযান «» মোটরসাইকেলে তীব্র গতি ঝিনাইদহের সাধুহাটী এলাকায় ঝরে পড়লো তাঁজা প্রাণ «» ব্রাহ্মণবাড়িয়ায় সড়কদূর্ঘটনায় ছাত্রলীগ নেতা নিহত «» আজ ২৩ মে লোহাগড়ার ইতনার গন হত্যা দিবস

পীরগাছায় কৃষকের পুকুর সেচ দিয়ে ৩ লক্ষাধিক টাকা মাছ লুট

রংপুর ব্যুরো: রংপুরের পীরগাছায় এক কৃষকের পুকুর সেচ দিয়ে ৩ লক্ষাধিক টাকা মাছ লুট করে নিয়ে গেছে প্রভাবশালী রেজাউল করিম, আব্দুল মান্নান, নুরুল ইসলাম, শামছুল হক ও তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা। এ ঘটনাটি ঘটেছে গত রোববার উপজেলার কান্দি ইউনিয়নের দাদন গ্রামে। এসময় ওই সন্ত্রাসীদের হুমকি-ধামকিতে পুকুরের কাছে যেতে পারেন নি ওই কৃষক ও তার পরিবার। বিষয়টি গোটা এলাকা জুড়ে তোলপাড় সৃষ্টি করেছে।

জানা গেছে, উপজেলার কৈকুড়ী ইউনিয়নের নজর মামুদ গ্রামের শাহজাহান মিয়ার ছেলে শাহিন মিয়া বিহত ২০১৭ সালে গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার যাদুর তাইর গ্রামের সমিত্র নার্থ বর্মন এর ছেলে সুকুমার বর্মন,উত্তম কুমার, প্রকাশ কুমার এর নিকট তাদের নজি নামীয় অর্পিত সম্পতি হিসেবে ২ একর ৬৭ শতাংশ আবাদি জমি এবং পুকুর দলিল মুলে ক্রয় করেন। যার দলিল নং-২০৮১। তারিখ-০৮/০৩/২০১৭। এরপর শাহিন মিয়া ওই জমি ভোগদখল আসছিলো। তিনি প্রতি বছরের ন্যায় এ বছরও পুকুরটিতে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। সম্প্রতি ওই জমিতে নজর পড়ে কান্দি ইউনিয়নের দাদন গ্রামের প্রভাবশালী রেজাউল করিম, আব্দুল মান্নান, নুরুল ইসলাম ও শামছুল হক গংয়ের। তারা নানা ভাবে ওই জমিটি নিজ দখলে নেয়ার পায়তারা করতে থাকে এবং ইউনিয়ন ভূমি অফিসে ওই জমির নাম খারিজ বাতিলের জন্য একটি আবেদন করেন। যার মিস কেস নং-৪০/১০-১১। এরপর গত ২০১১ সালের ৩ এপ্রিল উপজেলা (ভাঃ) সহকারি কমিশনার (ভূমি) শহিদুল ইসলাম ওই মিস কেসটি ভূয়া বলে আদেশ দেন। এদিকে ওই জমিটি নিয়ে পীরগাছা থানায় একটি অভিযোগ দায়ের করা হলে পুলিশ উভয় পক্ষকে সর্তক করে নোর্টিশ জারি করেন এবং আদালতের আশ্রয় নেয়ার পরামর্শ দেন। অন্যথায় আইন শৃংঙ্খলার অবনতি হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা বলেন। কিন্তু দীর্ঘদিনেও জমিটি দখলে নিতে ব্যর্থ হয়ে পুলিশের সেই সর্তক বানী উপেক্ষা করে প্রভাবশালী মহলটি গত ১৩ এপ্রিল রাতে শ্যালো মেশিন দ্বারা পুকুরটি সেচ দিয়ে গত ১৪ এপ্রিল ভাড়াটিয়া লোকজন ও ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে পুকুরে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় ৫০ মন মাছ লুট করে নিয়ে যায়। এসময় ওই সন্ত্রাসীদের ভয়ে পুকুরের মালিক শাহিন মিয়া ও তার পরিবারের লোকজন কাছে ঘেসতে পারেনি।

এ ব্যাপারে জমির মালিক শাহিন মিয়া বলেন, আমরা অসহায়, প্রভাবশালী ওই মহলটির সাথে বড় বড় রাজনৈতিক নেতা রয়েছে। তারা আমাদের প্রতিনিয়ত হুমকি দিচ্ছে। আমি আইন প্রয়োগকারী সংস্থার সাহায্যে কামনা করছি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ