ঢাকা বৃহস্পতিবার, ২০শে জুন, ২০১৯ ইং, ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :

পীরগঞ্জের এক চরণ সাংবাদিকের কিছু কথা

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে তরুণ পরিশ্রমি সাহসী সাংবাদিকদের মধ্যে ইতি মধ্যেই যিনি ইতিবাচক মনোভাব মানুষের মাঝে প্রবেশ করতে সক্ষম হয়েছেন তিনি হলেন ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আমার সংবাদ, দৈনিক আমাদের প্রতিদিন ও স্থানীয় সাপ্তাহিক বজ্রকথা সহ বেশ কয়েকটি অনলাইন পত্রিকা গুলোতে পীরগঞ্জ প্রতিনিধি হিসেবে কাজ করেন আব্দুল করিম সরকার।
পারিবারিক জীবনে তার তিন ভাই এক বোনের মধ্যে সে সবার ছোট। পেশায় মফস্বল সাংবাদিক। পীরগঞ্জে সাংবাদিকদের মধ্যে সবচেয়ে পরিশ্রমি এই যুবক ২০১৪ সালে রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো বর্ষসেরা সাংবাদিক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তার পিতা মাওলানা আফজাল হোসেন সরকার পীরগঞ্জ সিনিয়র ফাযিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও বর্তমান মন্ডলের বাজার দাখিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত সুপার। মা জয়নাবা বেগম আরাজী গঙ্গারামপুর বালিকা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক। বাড়ি পীরগঞ্জ পৌরসভার আরাজী গঙ্গারামপুরে। জন্ম ৫ ফেব্রুয়ারী ১৯৮৭ খ্রিঃ। পীরগঞ্জের তরুন সাংবাদিক হিসেবে ১৫ টি ইউনিয়নে ইতিমধ্যে ব্যাপক পরিচিতি লাভ করেছেন তিনি। কৃষি ডিপ্লোমা পাশ করে বেশ কিছু দিন ঔষধ কোম্পানীতে চাকুরী করেন। এর পর ডিগ্রী পাশ করে ব্র্যাক বর্গাচাষী কৃষি উন্নয়ন প্রোগ্যামে এক বছর চাকুরী করেন তিনি।
বর্তমানে তিনি উম্মুত্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টাস সম্পন্ন করেছেন কিন্তু চাকুরী পেশা বেশীদিন ভাল লাগল না করিম সরকারের।

শুরু করলেন পত্রিকায় লেখালেখি। বর্তমানে পীরগঞ্জের পরিশ্রমী সাংবাদিকদের মধ্যে করিম সরকার একজন। একেবারে তৃনমুল থেকে সংবাদ সংগ্রহ করে আনে সে। এখন সংবাদ লিখনীতে ভালো হাত করিম সরকারের।

এ ব্যাপারে তিনি বলেন, পীরগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক বজ্রকথার সম্পাদক কবি সুলতান আহাম্মেদ সোনা আমাকে সংবাদ লিখনীর ব্যাপারে প্রাথমিক পর্যায়ে অনেক সহযোগীতা করেছেন। আমি তার নিকট কৃতজ্ঞ। সাংবাদিকতায় বেশ কয়েকটি পত্রিকায় লেখেন। এছাড়াও অবসর সময়ে ফেডারেল সাংবাদিক ফোরাম বর্তমানে তিনি পীরগঞ্জ সাংবাদিক কল্যাণ ষ্ট্রাটের সাধারণ সম্পাদক তিনি।

এদিকে ব্যতিক্রম সংবাদ পরিবেশন করেন সবসময়। অন-লাইন পত্রিকা গুলোতেও লেখেন। রেডিমেট সাংবাদিকতায় বিশ্বাসী নন করিম সরকার। তার মতে সাংবাদিকদের উচিত অন্য কোন মারফতে নয়, নিজে ঘটনাস্থলে গিয়ে প্রমান সমেত সংবাদ সংগ্রহ করে এনে, তা সত্যভাবে প্রকাশ করার নাম সাংবাদিকতা। লিখনিতেও যেমন এগিয়ে গেছেন, ঠিক তেমনি বক্তব্যও রাখেন চমৎকার।

হাস্যোজ্জ্বল করিম সবার সাথে হেসে হেসে কথা বলেন। শুধু সাংবাদিকতায় নয়, করিম সমাজসেবাতেও ভুমিকা রাখছেন। তার নিজের গ্রামের যে কোন অনুষ্ঠানে সাধ্যমতো সহযোগীতা করেন। উপজেলা সদরে যে কোন অনুষ্ঠানেও সে অংশ গ্রহন করেন এবং সার্বিক সহযোগীতা করেন। সকাল থেকে রাত অবধি পীরগঞ্জ কেন্দ্রীক চিন্তায় মগ্ন থাকেন করিম সরকার।

তার কথা, নানান মানুষ নানান মত, পীরগঞ্জের উন্নয়নে ঐক্যমত। ভবিষ্যতে টিভি সাংবাদিক হবার ইচ্ছে আব্দুল করিম সরকারের। এ ব্যাপারে সে সকলের নিকট দোয়া চান। করিম সরকার অনেক বড় সাংবাদিক হয়ে দেশের তথা পীরগঞ্জের সুনামকে বয়ে আনবে এটাই প্রত্যাশা পাঠকের।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ