ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» বৃদ্ধের লাশ উদ্ধার- পুলিশের ধারণা হত্যা «» এইচ.এস.সি পরীক্ষায় আলাইপুর ডিগ্রি কলেজের সাফল্য «» তরকারী স্বাদ না হওয়ায় স্ত্রীকে কুপিয়ে হত্যা «» নাটোরের বাগাতিপাড়ায় ভূমি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা   «» ট্রাক থেকে ১২,৫০০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক «» মেরিন ড্রাইভ সড়ক থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার «» দুই আদিবাসীকে শিক্ষা সহায়তা প্রদান করল মানবসেবা «» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস «» আইন হাতে তুলে নিয়ে নিজেদের অপরাধি বানাবেন না -পুলিশ সুপার «» পঞ্চগড়ে ভারতীয় সীমান্তে প্রবেশ কালে বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী আহত

গ্রামীণফোনের বকেয়া ১২ হাজার কোটি টাকা : ক্ষোভ প্রকাশ করেন কমিটির সদস্যরা

গ্রামীণফোনের কাছে সরকারের বকেয়া রাজস্ব সাড়ে ১২ হাজার কোটি টাকা পরিশোধ না করায় ক্ষোভ প্রকাশ করা হয়েছে।রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কমিটির সদস্যরা। তারা বৈঠকে উপস্থিত মন্ত্রীকে অতি দ্রুত এসব বকেয়া আদায়ে পদক্ষেপ গ্রহণের তাগিদ দিয়েছেন।গ্রামীণফোন ছাড়াও পাওনা রয়েছে টেলিটক, রবি ও সিটিসেলের কাছেও। ওই তিন মোবাইল অপারেটরের কাছে সরকারের পাওনা প্রায় ৩ হাজার কোটি টাকা।কমিটির সভাপতির অনুপস্থিতিতে সিনিয়র সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম ও অপরাজিতা হক বৈঠকে অংশ নেন। এছাড়া বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগদান করেন।সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেডসহ বেসরকারি চারটি মোবাইল কোম্পানি গ্রামীণফোন, রবি আজিয়াটা ও প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেডের (সিটিসেল) কাছে ১৫ হাজার ৬০০ টাকার বকেয়া রয়েছে। বকেয়ার তালিকায় শীর্ষে গ্রামীণফোন। এই প্রতিষ্ঠানের অডিট আপত্তির পরিমাণ ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা।এছাড়া সিটিসেলের কাছে ১২৮ কোটি টাকা, রবি আজিয়াটার কাছে বকেয়া ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা এবং রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেডের কাছে থ্রিজি স্পেকট্রাম অ্যাসাইনমেন্ট ফি বাবদ ১ হাজার ৫৮৫ কোটি ১৩ লাখ টাকা পাওনা রয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ