ঢাকা বুধবার, ২২শে মে, ২০১৯ ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
ADD
শিরোনাম :

গাজা ক্রসিং ফের খুলে দিয়েছে ইসরাইল

ইসরাইল গাজা উপত্যকার সাথে বন্ধ করে দেয়া তাদের ক্রসিং রোববার ফের খুলে দিয়েছে। এ মাসের গোড়ার দিকে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ায় এ ক্রসিং বন্ধ করে দেয়া হয়েছিল। একটি ভঙ্গুর অস্ত্রবিরতি চুক্তির অংশ হিসেবে এটা খুলে দেয়া হলো। সরকারি এক কর্মকর্তা একথা জানান। খবর এএফপি’র।
এক বিবৃতিতে ক্রসিং দেখভাল করা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের শাখা কোগাতের এক নারী মুখপাত্র জানান, মানুষ পারাপারের জন্য ইরেজ ক্রসিং এবং পণ্য পারাপারের জন্য কারেম শালুম ক্রসিং খুলে দেয়া হয়েছে এবং সেখানে কার্যক্রম চলছে।
গাজার শাসক গোষ্ঠী হামাস এবং তাদের মিত্র গ্রুপ ইসলামিক জিহাদ ইসরাইলে রকেট হামলা চালানোয় গত ৪ মে উভয় ক্রসিং বন্ধ করে দেয়া হয়েছিল। এসব রকেট হামলার জবাবে ইসরাইলি সামরিক বাহিনী গাজার বিভিন্ন স্থাপনায় বিমান হামলা চালায়।
সেখানে দু’দিনের এসব পাল্টাপাল্টি হামলায় ইসরাইলের চার বেসামরিক নাগরিক এবং ফিলিস্তিনের ২৫ নাগরিক নিহত হয়। ফিলিস্তিনের নাগরিকদের মধ্যে কমপক্ষে নয়জন জঙ্গি রয়েছে। এদিকে সাময়িক অস্ত্রবিরতির কারণে সোমবার এসব পাল্টাপাল্টি হামলার অবসান ঘটে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ