ঢাকা বুধবার, ২২শে মে, ২০১৯ ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
ADD
শিরোনাম :

পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বন্দুকধারীদের হামলা

পাকিস্তানের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় নগরী গুয়াদারের একটি বিলাসবহুল হোটেলে তিন বন্দুকধারীর হামলায় অন্তত একজন নিহত হয়েছে। এই এলাকায় শত কোটি ডলারের চীনা অবকাঠামো প্রকল্প রয়েছে। শনিবার সেনাবাহিনী জানায়, বন্দুকধারীরা পাঁচ তারকাবিশিষ্ট পার্ল কন্টিনেন্টাল হোটেলে ঢোকার আগে প্রবেশ পথে এক নিরাপত্তা রক্ষীকে গুলি করে হত্যা করে। চলতি সপ্তাহে এ শহরে এটি দ্বিতীয় ভয়াবহ হামলার ঘটনা।খবর বার্তা সংস্থা এএফপি’র।
এক সামরিক মুখপাত্র বলেন, ‘নিরাপত্তা বাহিনীর সদস্যরা এলাকাটি ঘিরে রেখেছে। হোটেলের অতিথিরা নিরাপদে বেরিয়ে গেছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা সিড়িতে সন্ত্রাসীদের ঘিরে রেখেছে। সিড়িটি ছাদে পৌঁছেছে। হোটেলটিকে সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত করতে অভিযান চলছে।’
বেলুচিস্তান প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ লাঙ্গু জানান, এরআগে চার বন্দুকধারী এই হোটেলে হামলা চালিয়েছে। তিনি বলেন, ‘এই ঘটনায় কয়েকজনের সামান্য আহত হওয়ার খবর পাওয়া গেছে।গুয়াদারের কর্তব্যরত কর্মকর্তা মোহম্মদ আসলাম বলেন, অ্যাম্বুলেন্স ও উদ্ধার কর্মকর্তারা হোটেলের পথে দাঁড়িয়ে আছে। তিনি গোলাগুলির আওয়াজ শুনেছেন। তবে অভিযানটি শেষ হয়ে আসছে।
তিনি বলেন, ‘হোটেলে কোন চীনা বা পাকিস্তানী অতিথি নেই। তিনি আরো জানান, শুধুমাত্র স্টাফরাই ভবনটিতে উপস্থিত আছেন। অন্তত তিনজন এই ঘটনায় আহত হয়েছে। বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বেলুচিস্তান লিবারেশন আর্মি এক টুইট বার্তায় এই হামলার দায়িত্ব স্বীকার করেছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ