ঢাকা বৃহস্পতিবার, ২৩শে মে, ২০১৯ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
ADD
শিরোনাম :
«» নিখোঁজের ৩মাস ২৩দিন পর ফিরে এলো নাটোরের যুবলীগ নেতা মিলন  «» গভীর রাতে প্রেমিক জুটির মুক্তি, লক্ষ টাকায় ম্যানেজ «» প্রধান শিক্ষিকার স্পর্শকাতর জায়গায় হাত কাপড় খোলার চেষ্টা অত:পর শৈলকুপার ৭ শিক্ষক কর্মচারীর বিরুদ্ধে এবার শ্লিলতাহানীর মামলা «» ঝিনাইদহ পৌরসভার উন্মুক্ত প্রাক বাজেট আলোচনা নারী উদ্যোক্তা সম্প্রসারণে বাজেট বৃদ্ধির প্রতিশ্রæতি «» ঝিনাইদহ শহরের চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডে আল্ সানি পরিবহন থেকে ফেন্সিডিলসহ মাদক ব্যাবসায়ী আটক «» ঝিনাইদহে কৃষক রতন হত্যার মুল আসামীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন পালিত «» ঝিনাইদহে বিএসটিআই পরীক্ষায় অকৃতকার্য ও হাইকোর্ট কর্তৃক প্রত্যাহারকৃত ৫২ টি পণ্যের সন্ধানে অভিযান «» মোটরসাইকেলে তীব্র গতি ঝিনাইদহের সাধুহাটী এলাকায় ঝরে পড়লো তাঁজা প্রাণ «» ব্রাহ্মণবাড়িয়ায় সড়কদূর্ঘটনায় ছাত্রলীগ নেতা নিহত «» আজ ২৩ মে লোহাগড়ার ইতনার গন হত্যা দিবস

সীমান্তে ত্রাণ প্রবেশের অনুমতি দিতে মাদুরোর প্রতি পম্পেও’র আহ্বান

কলম্বিয়ার সীমান্ত নগরী কুকুটা সফরের মধ্যদিয়ে রোববার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও তার দক্ষিণ আমেরিকা সফর শেষ করেছেন।এদিকে ভেনিজুয়েলায় প্রেসিডেন্ট মাদুরোকে নিয়ে সৃষ্ট রাজনৈতিক সংকটের কারণে দেশটির হাজার হাজার নাগরিক সীমান্ত অতিক্রম করছে।খবর এএফপি’র।
পেরুর রাজধানী লিমায় রোববার এক অনুষ্ঠানে যোগ দেয়ার পর যুক্তরাষ্ট্রের এ প্রধান কূটনীতিক তার দক্ষিণ আমেরিকার চূড়ান্ত ধাপের সফর শুরু করেন। শুক্রবার চিলি সফরের মধ্যদিয়ে তার এই সফর শুরু হয়।
কুকুতায় পম্পেও মানবিক সাহায্য প্রবেশের সুযোগ করে দিতে মাদুরোকে সীমান্ত খুলে দেয়ার এবং পদত্যাগের আহ্বান জানান। সেখানে তিনি কলম্বিয়ার প্রেসিডেন্টের পাশাপাশি শরণার্থীদের সঙ্গে সাক্ষাত করেন।
তিনি বলেন, ‘বিভিন্ন সেতু ও সীমান্ত খুলে দিয়ে আপনি আজকেই এই সমস্যার সমাধান করতে পারেন।
বিশ্বের ৫০টিরও বেশি দেশ ভেনিজুয়েলার বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদোকে স্বীকৃতি দেয়। মাদুরো এটাকে অবৈধ উল্লেখ করে গত ২২ ফেব্রুয়ারি ভেনিজুয়েলা ও কুকুটার মধ্যে সংযোগ স্থাপন করা চারটি সীমান্ত সেতু বন্ধ করে দেয়।
গত ২৩ জানুয়ারি ভেনিজুয়েলার জাতীয় পরিষদের নেতা গুয়াইদো নিজেকে অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট ঘোষণা করার পর দেশটি ক্ষমতা নিয়ে মাদুরোর সঙ্গে লড়াই শুরু হয়। এতে দেশটিতে মানবিক সাহায্যের প্রবেশ নিয়ে জটিলতা সৃষ্টি হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ