ঢাকা মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০১৯ ইং, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» চমেক হাসপাতালের আগুন এখন নিয়ন্ত্রনেঃ ক্ষয়ক্ষতি লক্ষাধিক টাকা «» পলাশবাড়ীতে অজ্ঞান পার্টির ৪ সদস্য গ্রেফতার,সিএনজি ও মোবাইল উদ্ধার «» গাইবান্ধা থেকে বন্যার পানি কমছে না «» পলাশবাড়ীর হাট-বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি «» ডোমারে বর্যার কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস «» চট্টগ্রামের অক্সিজেনে চসিক’র অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান «» র‌্যাব-৮ মাদারীপুর এর অভিযানে ১২ হাজার পাঁচশত পিস ইয়াবা উদ্ধার এবং ট্রাকসহ এক মাদক ব্যবসায়ী আটক  «» চিরিরবন্দরে স্ত্রীকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যার অভিযোগ ঘাতক স্বামী আটক «» রাজবাড়ীতে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন -সবাই মিলে একসাথে একই উদ্দেশ্য নিয়ে কাজ করবো, ডিসি —  দিলসাদ বেগম

হন্ডুরাস উপকূলে মাছ ধরা নৌকা ডুবে ২৬ জনের মৃত্যু

হন্ডুরাস উপকূলে বুধবার মাছ ধরা নৌকা ডুবে কমপক্ষে ২৬ জনের মৃত্যু হয়েছে। দেশটির সামরিক সূত্র একথা জানায়। খবর এএফপি’র। সশস্ত্র বাহিনীর মুখপাত্র জোসে মেজা জানান, প্রত্যন্ত মসকুইশিয়া উপকূলীয় অঞ্চলে নৌকাটি ডুবে গেলে ৪৭ জন প্রাণে বেঁচে গেছে।
গলদা চিংড়ি ধরার ওপর থেকে মৌসুমি নিষেধাজ্ঞা তুলে নেয়ায় জেলেদের নিয়ে ৭০ টন ধারণ ক্ষমতাসম্পন্ন নৌযান ‘ওয়ালি’ কাবো গ্রাসিয়াস থেকে রওনা দেয়।নৌকাটি তাদের যাত্রাস্থল থেকে সরাসরি উত্তরপূর্বের ছোট একটি দ্বীপ কায়ো গোর্দার কাছে ডুবে যায়। তবে এটির ডুবে যাওয়ার কারণ জানা যায়নি।
মেজা আরো জানান, লাশগুলো এবং প্রাণে বেঁচে যাওয়া জেলেদের হন্ডুরাসের পূর্বাঞ্চলীয় প্রধান নগরী পুয়ের্তো লেমপিরায় নেয়া হবে।
‘ওয়ালি’ ডুবে যাওয়ার কয়েকঘণ্টা আগে অতিরিক্ত জেলে বোঝাই আরেকটি নৌকা এই এলাকায় ডুবে যায়।মেজা জানান, ওই নৌকা থেকে ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। নৌকাটির ৩১ জনকে বহন করার ক্ষমতা ছিল।
হন্ডুরাসের মার্চেন্ট মেরিনের প্রধান জুয়ান কর্লোস রিভারা এইচসিএইচ টেলিভিশনকে বলেন, প্রত্যন্ত এ অঞ্চল থেকে খবর সংগ্রহের কাজ এখনো শেষ হয়নি। তবে ফের এ ধরনের ভয়াবহ দুর্ঘটনা কিভাবে মোকাবেলা করা যায় সেটা নিয়ে বিশেষজ্ঞরা কাজ শুরু করবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ