ঢাকা রবিবার, ১৬ই জুন, ২০১৯ ইং, ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :

পর্যটকদের জন্য সুখবর, শিলিগুড়ি যেতে পারবেন বাসে

এটি পর্যটকদের জন্য সুখবর, কেননা ঢাকা থেকে বাংলাবান্ধা, ফুলবাড়ি, শিলিগুড়ি রুটে বাস চলাচল শুরু হয়েছে। গত রোববার সন্ধ্যায় শ্যামলী ট্রাভেলসের একটি বাস বাংলাবান্ধার উদ্দেশে ছেড়ে গেছে। সন্ধ্যা ৭টায় ঢাকার বিআরটিসি আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে বাসটি পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্তের দিকে রওনা হয়।

জানা যায়, বাসটি বাংলাদেশ সীমান্ত অতিক্রম করবে না। ওপারে তাদের অন্য একটি বাস অপেক্ষা করবে। পরিবহন মালিকরা একে বলছেন ‘কাটা সার্ভিস’। এর মাধ্যমে এই প্রথম এ রুটে বিলাসবহুল হুন্দাই বাসের সেবা শুরু হয়েছে।

বিআরটিসি জানায়, বাংলাদেশের পর্যটকদের জন্য সিকিম উন্মুক্ত হওয়ায় অনেকেই সেখানে বেড়াতে যান। দুই দেশের আগ্রহের কারণে এ রুটে সরাসরি বাস চলাচলের সম্ভাব্যতা যাচাই করা হবে।

সূত্র আরও জানায়, জুলাই মাসে ঢাকা থেকে সরাসরি বাংলাবান্ধা সীমান্ত দিয়ে শিলিগুড়ি হয়ে সিকিম পৌঁছবে বাংলাদেশের বাস। এর আগে গত বছর ঢাকা থেকে এ রুটে শিলিগুড়ি পার হয়ে ভারতের কাকর ভিটা সীমান্ত দিয়ে নেপালের কাঠমান্ডু সরাসরি বাস যায়।

বিআরটিসি একই রুট ব্যবহার করে সিকিম পর্যন্ত নতুন আন্তর্জাতিক বাস রুট খুঁজে পেয়েছে। ভারতের সাথে এখন পর্যন্ত পাঁচটি রুটে আন্তর্জাতিক যোগাযোগ রয়েছে বাংলাদেশের। এখন ৬টি আন্তর্জাতিক রুট হলো বাংলাদেশ-ভারতের।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ