ঢাকা বুধবার, ২৬শে জুন, ২০১৯ ইং, ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» গাইবান্ধায় অনুর্দ্ধ-১২ ক্রিকেট কার্ণিভাল অনুষ্ঠিত «» গোবিন্দগঞ্জে খাদ্য গুদামে চাল নিয়ে চালবাজী «» সাদুল্ল্যাপুরে ভিজিডি কর্মসূচির নিম্নমানের১০২বস্তা চাল আটক «» গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলার মা ও শিশুর পুষ্টি উন্নয়নের লক্ষ্যে প্রকল্প বাস্তবায়নে অবহিতকরণ সভা «» নিয়োগ বানিজ্য ঠেকাতে জনতার সমূখ্যে গাইবান্ধা জেলা পুলিশ সুপার «» বিধবা কে ধর্ষনের চেষ্টায় মামলার আসামিকে আটকের দাবী «» গাইবান্ধায় পিপিআই কমিটির আলোচনা সভা «» রাজবাড়ীতে বাল্যবিবাহের তথ্য দিয়ে ৫ হাজার টাকা পুরষ্কার পেলেন পুলিশ অফিসার  «» নব-নির্বাচিত এম পি গোলাম মোহাম্মদ সিরাজকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন আলহাজ্ব মোশরফ হোসেন এম পি «» কাহালু পৌরসভার ২০১৯-২০ইং অর্থ বছরের প্রায় সোয়া ১৩ কোটি টাকা বাজেট ঘোষনা

ক্রিকেটার জ্যোতি পেলেন হুইপের পুরস্কার

বাংলাদেশের নারী ক্রিকেট দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান শেরপুরের মেয়ে নিগার সুলতানা জ্যোতিকে এক লক্ষ টাকা পুরস্কার দিয়েছেন শেরপুর-১ আসনের সাংসদ হুইপ আতিউর রহমান আতিক। বুধবার জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জ্যোতির হাতে আর্থিক পুরস্কার তুলেন দেন আতিউর রহমান আতিক।

এসময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, নাগরিক সংগঠন জনউদ্যোগ শেরপুর জেলা কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

২১ বছর বয়সী নিগার সুলতানা জ্যোতি শেরপুর শহরের ১নং ওয়ার্ডের রাজবল্লভপুর মহল্লার সিরাজুল হকের মেয়ে। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে করাচিতে টি-২০ ম্যাচ দিয়ে অভিষেক হয় এই নারী ক্রিকেটারের। এখন পর্যন্ত তিনি ১৯টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলে ৩০২ রান করেছেন। এছাড়া, জ্যোতি ৩৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। ৩৫টি ম্যাচে তিনি ৪৩৫ রান করেন।

গত বছরে নারী এশিয়া কাপে দেশ সেরা এই নারী ক্রিকেটারের হাত দিয়ে প্রথম বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ। ওই টুর্নামেন্টের ফাইনালে ভারতের বিপক্ষে জ্যোতি ২৪ বলে গুরুত্বপূর্ণ ২৭ রান করেন। যা ছিল দলীয় সর্বোচ্চ রান।

জ্যোতি এই দুর্দান্ত পারফরম্যান্সের জন্য শেরপুরে গত বছর নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছিল। নাগরিক সংগঠন জনউদ্যোগ ও জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ওই সংবর্ধনা অনুষ্ঠানে হুইপ আতিক এমপি নিগার সুলতানা জ্যোতিকে এক লক্ষ টাকা সম্মাননা প্রদানের ঘোষণা দিয়েছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ