ঢাকা রবিবার, ১৬ই জুন, ২০১৯ ইং, ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :

শ্রীলঙ্কা বিধ্বংসী বোলিংয়ে জয় পেল

নুয়ান প্রদীপ ও লাসিথ মালিঙ্গাদের বিধ্বংসী বোলিংয়ে ৩৪ রানে জয় পেয়েছে শ্রীলঙ্কা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪১ ওভারে ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১৮৭ রানের সহজ টার্গেট থাকলেও জয় ছিনিয়ে নিতে পারেনি আফগানিস্তান। আর এরই মাধ্যমে পর পর দুই ম্যাচে হার দেখলো আফগান ক্রিকেট দল।

মঙ্গলবার (জুন ০৪) কার্ডিফে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামে দু’দল। ১৮৭ রানের লক্ষ্যে শুরুটা অবশ্য ভালো করেছিল আফগানিস্তান। ৪.৪ ওভারে উদ্বোধনী জুটিতে ৩৪ রান তুলে ফেলেন দুই ওপেনার হজরউল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহাজাদ।দলীয় সর্বোচ্চ ৪৩ রান করা নাজিবুল্লাহ জাদরান শেষ দিকে রান আউটের শিকার হলে ম্যাচ পুরোপুরি শ্রীলঙ্কার দিকে ঘুরে যায়। আর হামিদ হাসানকে বোল্ড করে আফগানদের জয়ের স্বপ্নকে মাটিতে নামান মালিঙ্গা। প্রদীপ লঙ্কানদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট পান। মালিঙ্গা তুলে নেন তিনটি। এছাড়া ইসুরু উদানা ও থিসারা পেরেরা একটি করে উইকেট পান।এর আগে ৩৩ ওভারে বৃষ্টির কারণে শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংস থেমে যায়। অবশেষে প্রায় দুই ঘণ্টা পর ম্যাচটি ফের শুরু হয়। তবে আফগানিস্তান ও শ্রীলঙ্কার জন্য ৪১ ওভার করে বেধে দেওয়া হয়। কিন্তু ৩৬.৫ ওভারে ২০১ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। যেখানে ডার্কওয়ার্থ-লুইস (বৃষ্টি আইন) পদ্ধতিতে আফগানরা ১৮৭ রানের টার্গেট পায়।

আফগান বোলারদের মধ্যে নবী সর্বোচ্চ ৪টি উইকেট পান। এছাড়া রশিদ ও জাদরান দুটি করে উইকেট পান। আর হাসান হামিদ একটি উইকেট দখল করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ