ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» বৃদ্ধের লাশ উদ্ধার- পুলিশের ধারণা হত্যা «» এইচ.এস.সি পরীক্ষায় আলাইপুর ডিগ্রি কলেজের সাফল্য «» তরকারী স্বাদ না হওয়ায় স্ত্রীকে কুপিয়ে হত্যা «» নাটোরের বাগাতিপাড়ায় ভূমি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা   «» ট্রাক থেকে ১২,৫০০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক «» মেরিন ড্রাইভ সড়ক থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার «» দুই আদিবাসীকে শিক্ষা সহায়তা প্রদান করল মানবসেবা «» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস «» আইন হাতে তুলে নিয়ে নিজেদের অপরাধি বানাবেন না -পুলিশ সুপার «» পঞ্চগড়ে ভারতীয় সীমান্তে প্রবেশ কালে বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী আহত

‘গ্যাস কিনতে ১০ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নতির জন্য গ্যাসের দামবৃদ্ধি মানতে হবে। আমরা ক্রয়মূল্যের অনেক কমে গ্যাস বিক্রি করছি।

তিনি বলেন, সরকার বিদেশ থেকে ৬১ টাকায় গ্যাস কিনে দেশে ৯ টাকায় বিক্রি করছে।

সোমবার (৮ জুলাই) চীন সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

দেশে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বামজোটের হরতাল প্রসঙ্গে প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, গ্যাসের দাম বাড়ানো সত্ত্বেও সরকার ১০ হাজার কোটি টাকা ভর্তুকি দেয়।

তিনি আরো বলেন, যে দামে সরকার জ্বালানি ক্রয় করা হয় সে দামে বিক্রি করা হলে দেশে জ্বালানিমূল্য আরো অনেক বেড়ে যাবে।

যারা আন্দোলন করছে তাদের উদ্দেশে তিনি বলেন, তাহলে যে দামে গ্যাস কিনেছি সেই দামেই বিক্রি করি?

তিনি আরও বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির বিষয়ে তিনি বলেন, দাম যেটুকু বাড়ানো হয়েছে, সেটুকু যদি বাড়ানো না হয় তাহলে আমাদের সামনে দুটি পথ আছে- হয় আমাদের জিডিপি প্রবৃদ্ধি না বাড়ে, সেজন্য এলএনজি আমদানি কমিয়ে দিয়ে এনার্জির ক্ষেত্র সংকুচিত করে ফেলব। অর্থনীতির উন্নতি হবে না। যদি উন্নতি চান এটাকে মেনে নিতে হবে। 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ