ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং, ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» নওগাঁর মান্দায় বানভাসী মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ «» এবার ঝিনাইদহের শৈলকুপা  ছাত্রীকে ধর্ষণ, থানায় মামলা «» হরিণাকুন্ডুর কাপাশাহাটিয়া ইউনিয়নে উপ-নির্বাচনে নৌকা মার্কার পক্ষে পথসভা «» খুলনার সাফল্যে গাঁথা নারী ইউএনও চিরিরবন্দরের কন্যা শাহনাজ বেগম «» রূপসায় সেনের বাজার স্ট্যান্ডে দু’গ্রæপের সংঘর্ষে আহত ৭ «» দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী সফরসঙ্গী আবু জাফর রাজু ড়া «» লাইনচ্যুত হয়ে প্রায় ৫০০ মিটার হেছড়ে স্টেশন প্লাটফর্মে গিয়ে পৌছায় «» নেত্রকোনায় প্রকাশ্য দিবালোকে শিশুর গলা কাটা মস্তক নিয়ে ঘুরে বেড়ানো ঘটনায় শিশু হন্তারক গণপিটুনিতে নিহত «» বীরগঞ্জে ১৩জন অস্বচ্ছল, প্রতিবন্ধী ও বয়স্কদের মাঝে ভাতা’র বই বিতরণ «» চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে জখম

বিমান বন্দরগুলো ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি এড়াতে ব্যবস্থা নেওয়া হয়েছে

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেছেন, ঘূর্ণিঝড়ের সময় বিমানবন্দরে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর মোতাবেক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
ঘূর্ণিঝড়ের সময় বিমানবন্দরে কী ধরনের ব্যবস্থা নিতে হবে এবং তার স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর আছে কি না, সে মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।
মোস্তাফিজুর রহমান আজ ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় প্রস্তুতি সর্ম্পকিত এক প্রশ্নের জবাাবে আরো বলেন, ‘বৃহস্পতিবার থেকেই দেশের সকল বিমানবন্দরের পরিচালক, ম্যানেজারদের সঙ্গে কথা বলে এবিষয়ে প্রস্তুতি গ্রহন করেছি। ইতি মধ্যে সবাইকে এবিষয়ে প্রস্তুতি নিতে বলা হয়েছে। তাদের সঙ্গে সার্বক্ষণিক খোঁজ খবর রাখা হচ্ছে। এখনও পর্যন্ত বিমানবন্দর বন্ধ করার মতো কোন খারাপ আবহাওয়া নেই।
এদিকে, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের(বেবিচক) পক্ষ থেকে জানানো হয়েছে , বিমান বন্দর ঘূর্ণিঝড় ‘ফণীকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে দেশের সকল বিমান বন্দরগুলো। ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি এড়াতে ব্যবস্থা নেওয়া হয়েছে । তবে,এখন পর্যন্ত বিমান বন্দরগুলোর কার্যক্রম বন্ধ রাখা সংক্রান্ত কোনও সিদ্ধান্ত নেয়নি বেবিচক।
বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের এএসপি (মিডিয়া) তারিক আহমেদ আজ শুক্রবার বিকেলে বাসস’কে জানান, ঘূর্ণিঝড় ফণী’র কারণে বাংলাদেশ থেকে ভারতের কলকাতাগামী উড়োজাহাজ চলাচল আপাতত বন্ধ রয়েছে। ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অন্যসকল রুটের চলাচলরত উড়োজাহাজ গুলো এখনও পর্যন্ত স্বাভাবিক রয়েছে। তবে ঘূর্ণিঝড় ফণীর কারনে আজ বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের আভ্যন্তরীন রুটের দু টি ফ্লাইট বাতিল করা হয়েছে বলে জানা গেছে। ফ্লাইট দু টি হলো ঢাকা-যশোর বিজি ৪৬৭ এবং যশোর-ঢাকা বিজি ৪৬৮। এছাড়া আর্ন্তজাতিক রুটে ঢাকা-কোলকাতার বিজি ০৯৫ নম্বরের আজকের ফ্লাইটটি আগামীকাল শনিবার সকালে ছাড়বে বলে বিমানের জনসংযোগ শাখা খেকে জানানো হয়েছে।
কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার আবুল কালাম মো. সাইদুজ্জামান আজ বাসস’কে বলেন, ‘আমাদের এখানে ৪ নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে। তবে এখন পর্যন্ত বিমানবন্দরের কার্যক্রম সচল আছে। আবহাওয়ার পরিস্থিতি বেশি খারাপ হলে আমরা এয়ারলাইন্স গুলোর সঙ্গে সমন্বয় করে সিদ্ধান্ত নেবো।
ঢাকা আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আশরাফ উদ্দিন এর আগে বলেছেন , ঝড়ের প্রভাবে দেশের বিভিন্ন স্থানে এরইমধ্যে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হয়েছে। ইতোমধ্যে ভারতের পুরিতে ঘূর্ণিঝড় ফণী আঘাত হেনেছে। এর প্রভাবের কারণে আজ সারা দিনই বাংলাদেশে থেমে থেমে বৃষ্টি হবে। মধ্যরাত নাগাদ ঘূর্ণিঝড়ের কেন্দ্রটা বাংলাদেশে এসে পৌঁছবে।তিনি আরও বলেন, মধ্যরাতের দিকে ‘ফণী’ বাংলাদেশে আঘাত হানতে পারে। উপকূল সংলগ্ন ১৯ জেলায় এই ঝড়ের জন্য বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ