ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ব্রাহ্মণবাড়িয়ায় সার্টিফিকেট জালিয়াতি মামলায় গ্রেফতার দুই «» ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় «» ঝিনাইদহের বৈডাঙ্গায় গুজবে কান না দেওয়ার জন্য ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে গণ-সচেতনামূলক সভা অনুষ্ঠিত «» ঝিনাইদহে পুকুর ডোবায় নেই পানি, পানির অভাবে পাট জাগ দিতে মহাবিপাকে পাটচাষীরা «» ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ও শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমানের নেতৃত্বে গুজব বন্ধে শৈলকুপায় পুলিশের প্রচারাভিযান শুরু «» দিনাজপুরে পাবলিক সার্ভি দিবসে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত «» মাছের চাষে ভরপুর জেলা মোদের দিনাজপুর «» ফুলবাড়ীতে পাবলিক সার্ভিস দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ফুলবাড়ীতে টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

ফেসবুক কোম্পানির চিঠির বাক্সে বিষাক্ত নার্ভ

সোশ্যাল মিডিয়ায় বিপ্লব এনেছিল। সেই ফেসবুক কোম্পানির চিঠির বাক্সে মিলল বিষাক্ত ড্রাগ নার্ভ এজেন্ট সারিনের প্যাকেট।  স্থানীয় সময় সোমবার সকাল ১১টা নাগাদ সান ফ্রান্সিসকোর মেলানো পার্কে ফেসবুক কোম্পানির সিলিকন ভ্যালি মেইল ফেসিলিটি বা চিঠি দেওয়া-নেওয়ার জায়গায় একটি প্যাকেট পান দুই কর্মী। কোম্পানির নিয়মমাফিক পরীক্ষার সময় ধরা পড়ে ওই প্যাকেটে রয়েছে নার্ভ এজেন্ট সারিন। তৎক্ষণাৎ সতর্কবার্তা পাঠানো হয় কোম্পানি কর্তৃপক্ষকে।

ফেসবুকের মুখপাত্র অ্যান্টনি হ্যারিসন বলেন, সতর্কতামূলক পদক্ষেপের জেরে ফেসবুক চত্বরের চারটি ভবন সম্পূর্ণ খালি করা হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে চারটি বাড়িতেই তল্লাশি চালায়। পুলিশকে তাদের কোম্পানি পূর্ণ সহযোগিতা করেছে বলে জানিয়েছেন হ্যারিসন। ঘটনাস্থলে যায় এফবিআই।

মঙ্গলবার সকালের মধ্যে তিনটি বাড়িতেই ফের কর্মীরা ফিরে গিয়ে কাজকর্ম শুরু করেছেন। যে দুই কর্মী ওই প্যাকেট পরীক্ষা করেছিলেন তাদেরও সবার থেকে আলাদা রেখে শারীরিক পরীক্ষা করা হচ্ছে। যদিও এখনও তাদের শরীরে নার্ভ এজেন্টের প্রক্রিয়ার কোনও লক্ষণ দেখা যায়নি। একই কথা বলেছেন মেলানো পার্ক শহরের দমকল কর্মকর্তা জন জনসনও। ওই প্যাকেটে নার্ভ এজেন্ট সারিনই ছিল কিনা তা পরীক্ষা করে দেখছে এফবিআই।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ