ঢাকা রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» রাজশাহীতে আমন রোপণ ব্যাহত,কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা নেই «» রাজশাহীতে ছেলেধরা গুজবে মাইকিংয়ের নির্দেশনা,নারীসহ দুই যুবককে গণপিটুনি «» চুয়াডাঙ্গা পরিদর্শনে পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান  «» গ্রামের মানুষের জন্যে নিজ টাকায় রাস্তা সংস্কার করলের যুবলীগ নেতা মিজান «» কোম্পানীগঞ্জে জেল থেকে বের হওয়ার ১৫ দিনের মাথায় প্রতিপক্ষের পিটুনিতে যুবক নিহত «» ফরিদপুরে জাল টাকাসহ আটক-২ «» দিনাজপুরে নবরূপী’র মাসিক সাহিত্য বাসরে কবি সাহিত্যিকদের মিলন মেলা «» দিনাজপুর দোকান কর্মচারী ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত «» দিনাজপুরে শীঘ্রই পাইপ লাইনে গ্যাস আসছে «» দিনাজপুর শহরের প্রান কেন্দ্রে ৪০ কোটি টাকার সরকারী সম্পত্তি দখল

ঈদগাহ ও খেলার মাঠের দাবীতে : ফুলবাড়ীতে গ্রামবাসীদের মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান

আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে ঈদগাহ ও খেলার মাঠের দাবীতে ঘন্টাব্যাপী মানব বন্ধন ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যেমে প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেছেন পৌর এলাকার চকচকা গ্রামের বাসীন্দারা।

গতকাল সোমবার সকাল ১০টা থেকে বেলা ১১টা প্রর্যন্ত উপজেলা নির্বাহী অফিসারের কার্য্যলয়ের সামনে এই মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান করেন।

মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন চকচকা গ্রামের ঈদগাহ কমিটির সভাপতি নুরুল ইসলাম মন্ডল, ফুলবাড়ী শহীদ স্মৃতি আদশ্য ডিগ্রী কলেজের অধক্ষ্য জিল্লুর রহমান, পৌর কাউন্সিলর গোলাফ্ফর হোসেন, সাবেক পৌর কাউন্সিলর আতাউর রহমান, আব্দুল মান্নান প্রমুখ। মানব বন্ধ শেষে তারা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালামকে স্মারক লিপি প্রদান করেন।

মানব বন্ধনে বক্তগণ বলেন, চকচকা গ্রামের প্রায় তিন হাজার মুসলিম জনগোষ্টি দির্ঘদিন থেকে, চকচকা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পবিত্র ঈদের নামাজ আদায় করতো এবং ওই মাঠে চকচকা গ্রামের ছেলেরা খেলা-ধুলা করতো, কিন্তু সম্প্রতিক বিদ্যালয়টির নতুন ভবন নির্মান করায় সেই মাঠটিতে আর নামাজ পড়ার জায়গা নাই। এই কারনে ওই মাঠের সন্নিকটে সুজাপুর মৌজার ভিপি (অর্পিত) তালিকা ভুক্ত ১৫৯ খতিয়ানের ৯২০ নম্বর দাগে ৪৭ শতাংশ ও ৪৬৭ খতিয়ানে ৯২১ নম্বর দাগে এক একর ৬২ শতাংশ জমি চকচকা ঈদগাহ ও খেলার মাঠের জন্য স্থায়ী ইজারা প্রদানের দাবী জানায়। চকচকা গ্রামের সহ¯্রাধিক নারী-পুরুষ মানব বন্ধনে অংশগ্রহন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ