ঢাকা রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» জীবননগরে সীমান্তবর্তী এলাকায় ভুয়া পানি বাবার আবির্ভাব, ভক্তদের ভিড় এক ফুঁতে সব রোগ ভালো «» রাজশাহীতে আমন রোপণ ব্যাহত,কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা নেই «» রাজশাহীতে ছেলেধরা গুজবে মাইকিংয়ের নির্দেশনা,নারীসহ দুই যুবককে গণপিটুনি «» চুয়াডাঙ্গা পরিদর্শনে পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান  «» গ্রামের মানুষের জন্যে নিজ টাকায় রাস্তা সংস্কার করলের যুবলীগ নেতা মিজান «» কোম্পানীগঞ্জে জেল থেকে বের হওয়ার ১৫ দিনের মাথায় প্রতিপক্ষের পিটুনিতে যুবক নিহত «» ফরিদপুরে জাল টাকাসহ আটক-২ «» দিনাজপুরে নবরূপী’র মাসিক সাহিত্য বাসরে কবি সাহিত্যিকদের মিলন মেলা «» দিনাজপুর দোকান কর্মচারী ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত «» দিনাজপুরে শীঘ্রই পাইপ লাইনে গ্যাস আসছে

ঈশ্বরদীতে জাতীয় কৃষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কৃষক উন্নয়ন সোসাইটির মানববন্ধন

এম মনিরুজ্জামান, পাবনা: পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া সড়কের দুলাল সরদারের বাড়ির সামনে ব্রিজের কাছে জাতীয় কৃষকের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রিয় সভাপতি ও বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান কূল ময়েজকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে তার কাছ থেকে ছিনিয়ে নিয়েছে প্রায় ৫ লাখ টাকা। কূল ময়েজের উপর হামলার প্রতিবাদে ও আসামীদের দ্রƒত গ্রেফতার করে আইনের আওতায় এনে তাদের শাস্তির দাবিতে ঈশ^রদী শহরের প্রাণকেন্দ্র রেলওয়ে গেটের ট্রাফিক মোড়ে বুধবার সকালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে পাবনা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির পাবনা জেলা শাখা ও সাধারণ কৃষক ও কৃষানীরা। নারী-পুরুষ মিলে ৫ শতাধিক কৃষক-কৃষানী এতে অংশ নেয়। বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রিয় সাধারন সম্পাদক আবুল হাসেমের সভাপতিত্বে মানববন্ধনে কৃষকদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক জাহিদুল ইসলাম গাজর জাহিদ, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক আব্দুল বারী ওরফে কফি বারী, বঙ্গবন্ধু জাতীয় কৃষি স্বর্ণ পদক প্রাপ্ত কৃষক বেলী বেগম, জাতীয় কৃষক আব্দুল জলিল কিতাব মন্ডল, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক আলহাজ্ব রবিউল ইসলাম, সিআইজি ঈশ্বরদী উপজেলা সভাপতি মুরাদ মালিথা, বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি পাবনা জেলা সভাপতি মেহেদী মাসুদ, সহ-সভাপতি সাইফুল ইসলাম পাভেল, সাধারন সম্পাদক রেজাউল ইসলাম রেজা, ও প্রচার-প্রকাশনা সম্পাদক এম মনিরুজ্জামান, বিশিষ্ঠ ব্যবসায়ী ও কৃষক নেতা জহুরুল ইসলাম প্রমূখ। বক্তারা বলেন, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান কূল ময়েজকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ৫ লক্ষ টাকা ছিনিয়ে নিয়েছে। দেশের বিভিন্ন জায়গাতে কৃষকদের উপর হামলা হচ্ছে। আমরা আজকের এই মানববন্ধন থেকে কৃষকদের উপর সকল হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা ধন্যবাদ জানাচ্ছি ঈশ^রদীর পুলিশ প্রশাসনকে কূল ময়েজের উপর হামলার ঘটনায় তাৎক্ষনিক অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করে জেল-হাজতে প্রেরণ করেছে। বক্তারা আরও বলেন, এদেশের কৃষকেরা নিরিহ এবং কঠোর পরিশ্রমী তারা ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত মাঠে কাজ করে থাকেন। কৃষকদের হাড়ভাঙ্গা পরিশ্রমের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে, দেশ আজ খাদ্রে স্ময়ংসম্পূর্ণ। এর পরেও কৃষকেরা সন্ত্রাসী হামলার স্বীকার হচ্ছেন, এর প্রতিকার হওয়া দরকার। সন্ত্রাসী হামলায় আহত ময়েজ বর্তমানে ঈশ^রদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসাধিন রয়েছে। অবিলম্বে আসামীদের গ্রেফতার করা না হলে সকল কৃষকদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলনগড়ে তোলা হবে। এজাহার ভুক্ত সকল আসামীকে দ্রƒত গ্রেফতার করে আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ