ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ব্রাহ্মণবাড়িয়ায় সার্টিফিকেট জালিয়াতি মামলায় গ্রেফতার দুই «» ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় «» ঝিনাইদহের বৈডাঙ্গায় গুজবে কান না দেওয়ার জন্য ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে গণ-সচেতনামূলক সভা অনুষ্ঠিত «» ঝিনাইদহে পুকুর ডোবায় নেই পানি, পানির অভাবে পাট জাগ দিতে মহাবিপাকে পাটচাষীরা «» ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ও শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমানের নেতৃত্বে গুজব বন্ধে শৈলকুপায় পুলিশের প্রচারাভিযান শুরু «» দিনাজপুরে পাবলিক সার্ভি দিবসে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত «» মাছের চাষে ভরপুর জেলা মোদের দিনাজপুর «» ফুলবাড়ীতে পাবলিক সার্ভিস দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ফুলবাড়ীতে টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

এসবিএসপি সাহিত্য সন্মাননা -২০১৯ পেলেন আট জন কবি ও সাহিত্যিক

জাহাঙ্গীর বাবু : শিল্প সাহিত্যে বিশেষ অবদানের জন্য সোনার বাংলা সাহিত্য পরিষদ (এসবিএসপি)  সাহিত্য সন্মাননা ২০১৯ পেলেন আট জন কবি ও সাহিত্যিক।
কবিতায়- আলমগীর রেজা চৌধুরী, শিশুসাহিত্যিক -মোজাম্মেল হক নিয়োগী, গীতি কবিতায়- অতনু তিয়াস, শিশুসাহিত্যিক- জ্যোৎস্নালিপি, উপন্যাসে- কিঙ্কর আহসান, সাইন্স ফিকশনে- রনক ইকরাম, ছোটগল্পে- সাইফ বরকউল্লাহ্,  শিশুসাহিত্যিক- শাম্মী তুলতুল
 পূর্ব ঘোষনা অনুযায়ী ৬ জুলাই ২০১৯ বিকেল ৪টায় ঢাকার বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্র শালায় এই সম্মাননা দেওয়া হয়।
সন্মাননা ক্রেষ্টের  সাদা খামে সাথে ছিলো আর্থিক প্রণোদনা সন্মানী,সংগঠনটি যার নাম দিয়েছে সোনার বাংলা সাহিত্য পরিষদের সাধ্যের মধ্যে শ্রদ্ধা,ভালোবাসা,সন্মান।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনার বাংলা সাহিত্য পরিষদের সভাপতি ইঞ্জিঃতারেক হাসান।
প্রধান অতিথি ছিলেন,লেখিকা সেলিনা হোসেন,বিশেষ অতিথি ছিলেন, কথা সাহিত্যিক জাকির তালুকদার।অনুষ্ঠানটি উদ্ভোদন করেন, ছড়াকার আসলাম সানী।আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট কবি ও চলচিত্র নির্মাতা মাসুদ পথিক।
স্বাগত বক্তব্য দেন,ফখরুল হাসান, প্রতিষ্ঠাতা সোনার বাংলা সাহিত্য পরিষদ এবং সাংগঠনিক বক্তব্য দেন, নীতুল ইয়াছমিন, সাধারণ সম্পাদক, সোনার বাংলা সাহিত্য পরিষদ।
সোনার বাংলা সাহিত্য পরিষদ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল ও মুক্তমনা কবি-সাহিত্যিকদের একটি সংগঠন। প্রতিবছরই সংগঠনটির পক্ষ থেকে এ ধরনের সম্মাননা দেওয়া হয়ে থাকে।
সম্মাননার আয়োজনে সোনার বাংলা সাহিত্য পরিষদ (এসবিএসপি)। সহযোগিতায় ছিল নীতুল প্রকাশনী।
এছাড়াও ২৩ জনকে দেওয়া হয় বীর মুক্তিযোদ্ধা মরহুম ছায়েদুল ইসলাম গ্রন্থ স্মারক।
সাহিত্য ও সাংঠনিক আলোচনার মাঝে উপস্থিত দর্শক,স্রোতা,ও কবিগন পাঠ করেন স্বরচিত কবিতা।
উপস্থাপনায় ছিলে আবৃতি শিল্পী রেখা ও ফখরুল হাসান শাওন।
প্রসঙ্গত, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একঝাঁক প্রগতিশীল, মুক্তমনা কবি-সাহিত্যিক নিয়ে গঠন করা হয় ‌‘সোনার বাংলা সাহিত্য পরিষদ’। প্রতিবছরই সংগঠনটির পক্ষ থেকে শিল্প-সাহিত্যে বিশেষ অবদানের জন্য এই সম্মাননায় ভূষিত করা হয়।
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ