ঢাকা বৃহস্পতিবার, ২০শে জুন, ২০১৯ ইং, ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :

ঘন্টা বেজে গেলো ২০১৯ বিশ্বকাপের

 বিশ্বকাপে অংশগ্রহণকারী দশ দলের অধিনায়ককে নিয়ে লন্ডনে হয়ে গেলো আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। অনেকটা আড্ডার পরিবেশে আয়োজিত এই সংবাদ সম্মেলন দিয়েই যাত্রা শুরু করলো এবারের বিশ্বকাপের কার্যক্রম। আড্ডা জুড়ে অধিনায়করা অনেক মজা করলেন, সিরিয়াস বিষয়ে আলাপ করলেন এবং নিজেদের দলের প্রস্তুতি ও প্রত্যাশা নিয়ে কথা বললেন।

এই অনুষ্ঠানেই বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বললেন, তারাও প্রস্তুত ভালো একটা বিশ্বকাপের জন্য। আর সে জন্যই টুর্নামেন্টে শুরুটা ভালো করতে চান বাংলাদেশ অধিনায়ক।

বাংলাদেশ দল গত কয়েক বছর ধরেই সিনিয়রদের ওপর ভর করে চলছিল। কিন্তু আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্টে সামনে এসেছেন তরুণরাও। তাই মাশরাফি বললেন, ‘আমাদের দলটা এখন দারুণ ভারসাম্যপূর্ণ। দলের সিনিয়ররা ভালো পারফরম করছে। তরুণরা এসেছে। তরুণরাও গত সিরিজে খুব ভালো করেছে। এখন তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণটা খুব ভালো।’

আয়ারল্যান্ডে বাংলাদেশ নিজেদের ইতিহাসের প্রথম বহুজাতিক টুর্নামেন্ট জিতেছে। এই ট্রফি জয়ের স্বাদটা আবারও পেতে চায় বাংলাদেশ। সেটা হতে পারে বিশ্বকাপেই।

মাশরাফি বলছিলেন, সে জন্য দরকার ভালো একটা শুরু, ‘আমরা আয়ারল্যান্ডে গত সিরিজটা খুব ভালো খেলেছি। আশা করছি এখানে, বিশ্বকাপে আমরা ওরকম পারফরম করতে পারবো। এখানে আমাদের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আশা করি সেই ম্যাচটায় ভালো শুরু করতে পারবো।’

বিশ্বকাপে ভালো কিছু করতে চাইলে প্রথম ম্যাচে ভালো করার কোনো বিকল্প দেখেন না বাংলাদেশ অধিনায়ক। তিনি বলছিলেন, ‘আমরা বিশ্বাস করি, ক্রিকেটে যে কোনো কিছুই সম্ভব। নির্দিষ্ট দিনে ভালো খেললে আমরা যে কোনো দলকে হারাতে পারি।

বিশ্বকাপে ভালো কিছু করার শর্ত হলো ভালো শুরু করা। আমরা সেই ভালো শুরুর দিকে তাকিয়ে আছি। আশা করি ২ জুন প্রথম ম্যাচে আমরা ভালো একটা ফল পাবো।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ