ঢাকা রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ফরিদপুরে জাল টাকাসহ আটক-২ «» দিনাজপুরে নবরূপী’র মাসিক সাহিত্য বাসরে কবি সাহিত্যিকদের মিলন মেলা «» দিনাজপুর দোকান কর্মচারী ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত «» দিনাজপুরে শীঘ্রই পাইপ লাইনে গ্যাস আসছে «» দিনাজপুর শহরের প্রান কেন্দ্রে ৪০ কোটি টাকার সরকারী সম্পত্তি দখল «» নতুন নিয়োগ পাওয়া ২০ পুলিশকে ফুলদিয়ে বরণ করলেন সেনবাগ থানার ওসি মিজানুর রহমান «» সৈয়দপুরে মৎস্য সপ্তাহ চলাকালেই নিষিদ্ধ পিরানহা মাছে সয়লাব বাজার «» অসামাজিক কার্যকলাপের দায়ে ৩ জনের বিনাশ্রম কারাদন্ড «» কুড়িগ্রামের মোগলবাসা ইউনিয়নে বন্যাদূর্গতদের মাঝে রান্না করা খাবার ও চাল বিতরণ «» জাতীয় সাংবাদিক ক্লাবের সদস্য মিতু মেহজাবিন লাঞ্ছিত॥ তীব্র নিন্দা ও প্রতিবাদ

ছুটির দিনে জমজমাট শাহজাদপুর শিল্প ও বানিজ্য মেলা

ফারুক হাসান কাহার,  শাহজাদপুর ( সিরাজগঞ্জ ) প্রতিনিধি : সরকারি ছুটির দিনে দর্শনার্থীর ভিড়ে জমজমাট হয়ে ওঠেছে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা মুক্তিযোদ্ধা বহুমুখি সমবায় সমিতি লিঃ আয়োজিত শিল্প ও বাণিজ্য মেলা প্রাঙ্গণ।

অন্যদিনের চেয়ে বিক্রিও বেড়েছে। শুক্রবার (২৬ এপ্রিল ) দেখা গেছে হাজারো মানুষের স্রোত এক হয়ে মিশেছে মেলা প্রাঙ্গণে। একই সঙ্গে ব্যস্ততা বেড়েছে বিক্রেতাদেরও। সপ্তাহের অন্য যে কোনো দিনের তুলনায় তারা একটু বেশিই ব্যস্ত ছিলো। ক্রেতাদের অতিরিক্ত চাপ সামলাতে অনেকেই হিমসিম খাচ্ছে। শুধু শাহজাদপুরবাসীই নয়, বিভিন্ন প্রান্ত থেকে এদিন দর্শনার্থীদের ভিড় জমাতে দেখা গেছে মেলার স্টলগুলোতে।

পাবনার ফরিদপুর থেকে আসা দর্শনার্থী লেমন সরকার বলেন , ইচ্ছে থাকা সত্তেও মেলায় আসা হয় না।  আজ বন্ধের দিন, কাজ না থাকায় সবাই মিলে মেলায় ঘুরতে এসেছি। ছুটির দিনটি পরিবারের সাথে মেলায় কাটাতে ভালোই লাগছে। পছন্দমত কিছু পেলে কিনে নেব।

একইভাবে ব্যস্ততা বেড়েছে বিক্রেতাদেরও। ভাই ভাই গিফট হাউসের বিক্রয় প্রতিনিধি মোঃ মাসুম বলেন, প্রতি শুক্রবার-শনিবার মেলায় এমন ভিড় থাকে। এই দু’দিন আমরাও খুব ব্যস্ত থাকি। এছাড়া ছুটির দিনগুলোতে বিকেল থেকে রাতে বন্ধ হওয়া পর্যন্ত ভিড় বেশি থাকে। এদিন দুপুর থেকেই দেখা গেছে মেলার প্রধান ফটক দিয়ে নামতে শুরু করেছে ক্রেতা ও দর্শনার্থীদের ঢল। সময় বাড়ার সঙ্গে সঙ্গে টিকিট কাউন্টার আর মেলার গেটের লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

স্কুল, কোচিংয়ের বিড়ম্বনা না থাকায় ছুটির দিনে শিক্ষার্থীরাও মেলায় দলবেধে ঘুরতে এসেছে। তারা আড্ডা, কেনাকাটা ও সেলফিতে মেতে উঠেছে। এছাড়া নানা বয়সের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে মুখর হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ। মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, গৃহস্থলী এবং শিশু ও নারী সামগ্রীর স্টলগুলোতে ভিড় বেশি। ইলেকট্রনিক্স পণ্য, রান্নার সামগ্রী ও পোশাকের দোকানগুলোতেও এদিন চোখে পড়ার মতো ভিড় দেখা গেছে। ক্রেতা-দর্শনার্থীর ভিড় বাড়ায় বেশ খুশি বিক্রেতারাও।

রাজু এন্টার প্রাইজের বিক্রেতা মোঃ রাজু জানান, ছুটির দিন ছাড়া মেলার ক্রেতা-দর্শনার্থীর ভিড় কম থাকে । আজ ছুটির দিন হওয়ায় ভিড় কিছুটা বেড়েছে। অন্যদিনের থেকে আজ বিক্রি কিছুটা বেশি। আশা করছি সময় গেলে আরো বাড়বে।

গৃহস্থলীর সামগ্রী বিক্রেতা মোঃ রাকিব বলেন, বাণিজ্য মেলায় শুক্রবার ক্রেতা-দর্শনার্থীর ভিড় বাড়বে এটাই স্বাভাবিক। ভিড় বাড়ার কারণে আমাদের বিক্রিও কিছুটা বেড়েছে। আশা করছি এখন থেকে বিক্রি এভাবেই থাকবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ