ঢাকা বৃহস্পতিবার, ২৭শে জুন, ২০১৯ ইং, ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» বঙ্গবন্ধু পেশাজীবী লীগের বিশেষ প্রকাশনা বই প্রদান «» দেবহাটায় ছাত্রলীগের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষ ধাওয়া-পালটা ধাওয়া: আহত-২ «» ঝিনাইদহে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী «» হিন্দু ধর্মীয় প্রাইভেট শিক্ষককে গ্রেফতার «» ঝিনাইদহে শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করনীয় বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা «» কুড়িগ্রামে মাদক ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত «» দিনাজপুরে স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত «» হাবিপ্রবি’তে ভিশন ও মিশন চূড়ান্তকরণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত «» দিনাজপুরে মাদক নির্মুলের জন্য প্রত্যেকটি মানুষের মধ্যে সচেতনতা জাগ্রত করতে হবে «» ফুলবাড়ী পুলিশের হাতে ৭৫ পিচ ফেন্সিডিল সহ আটক ২

টস জিতে ফিল্ডিংইয়ের সিদ্ধান্ত বাংলাদেশের

বিশ্বকাপ ক্রিকেটের ১২তম ম্যাচে ফেবারিট ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংইয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

টাইগারদের মিশন এবার হোস্ট ইংল্যান্ড বধ। আগের দু বিশ্বকাপে ওদের বিপক্ষে ব্যাক টু ব্যাক জয় দিচ্ছে বড় অনুপ্রেরণা। লাকি ভেন্যু কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে ম্যাচ শুরু হয় দুপুর সাড়ে তিনটায়। লড়াইটা বেশ গুরুত্ব পাচ্ছে দুই দলের অধিনায়কের কাছেও।

ওভালে শেষ ম্যাচের আগে বৃষ্টিতে পন্ড হয়েছিল টাইগারদের অনুশীলন। কার্ডিফেও পিছু ছাড়েনি বৃষ্টি। পন্ড মাশরাফিদের মাঠের প্রাকটিস। ঠিকঠাক অনুশীলন করতে না পারার আক্ষেপ ক্যাপ্টেন মাশরাফীরও। ইনডোরের নেটেই মুশফিক, মিথুনরা।

এবারের আসরের হট ফেবারিট ইংল্যান্ড। ভালো করেই ওদের শক্তি জানা আছে বাংলাদেশের। তবে ছাড় দেবে না বলে রেখেছেন টাইগার অধিনায়ক। ওয়েলসের উইকেটে বাড়তি সুবিধে পেতে পারেন পেইসাররা। টাইগার একাদশে কোনও পরিবর্তন নেই। এক পরিবর্তন আছে ইংলিশ একাদশে। মঈন আলির জায়গায় ঢুকেছেন লিয়াম প্লাংকেট।

শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে বিধ্বস্ত করে দুর্দান্তভাবে বিশ্বকাপযাত্রা শুরু করে বাংলাদেশ। তবে পরের ম্যাচেই নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করে হেরে যায় টাইগাররা। ফলে ২ খেলায় ২ পয়েন্ট নিয়ে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে তারা। অন্যদিকে ২ খেলায় ২ পয়েন্ট ইংলিশদেরও।

বাংলাদেশের মতো দুর্দান্ত জয় নিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে তারাও। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করে স্বাগতিকরা। কিন্তু পরের ম্যাচে পাকিস্তানের কাছে বিধ্বস্ত হয় ইংলিশরা। শ্বাসরূদ্ধকর ম্যাচে ১৪ রানে হারে ইংল্যান্ড। স্বভাবতই এ ম্যাচে জয় চায় বাংলাদেশ-ইংল্যান্ড।

২০১১ আর ১৫ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরেছে ইংলিশরা। কিন্তু গেল বিশ্বকাপের পর থেকেইতো আমুল বদলেছে ওরা। এখন আর ব্যাকরণের ধার ধারে না। অ্যাটাকি ক্রিকেটে ঘায়েল করে প্রতিপক্ষকে। তবে প্রতিপক্ষ যখন বাংলাদেশ তখনই দারুণ সাবধানি হোস্টরা।

ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান বলেন, ’বাংলাদেশের বিপক্ষে ডিফিকাল্ড ম্যাচ হবে। ওরা অনেক ভাল ক্রিকেট খেলে। আর ওদের সিনিয়ররা অনেক ম্যাচ খেলছে। দক্ষিণ আফ্রিকার সাথে ভাল ম্যাচ খেলেছে। নিউজিল্যান্ডকেও অনেক চাপে রেখেছে। আমাদের জন্যও কিছুই সহজ হবে না।তাদের ব্যাটং সাইড অনেক ভাল। ভাল স্পিনার এবং পেইসারও আছে।’

ইংল্যান্ডকে তাদের মাটিতে বাংলাদেশ হারিয়েছে একবারই- ২০১০ সালের ন্যাটওয়েস্ট সিরিজে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: ওয়েন মর্গ্যান, লিয়াম প্লানকেট, জনি বেয়ারস্টো, জস বাটলার, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জফরা আর্চার, ক্রিস ওকস, মার্ক উড।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ