ঢাকা বুধবার, ২২শে মে, ২০১৯ ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
ADD
শিরোনাম :

ডাবলিনেও ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারালো বাংলাদেশ

 

অনলাইন ডেস্ক: আয়ারল্যান্ডের ডাবলিনে অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারালো বাংলাদেশ।এর আগে প্রস্তুতিমূলক ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের কাছে হেরেছিল বাংলাদেশ আর একই দিনে স্বাগতিকদের বিশাল ব্যবধানে হারিয়েছিল যেই ওয়েস্ট ইন্ডিজ, সেই ওয়েস্ট ইন্ডিজকে পাত্তাই দিল না বাংলাদেশ।ক্যারিবীয়দের ৮ উইকেটে হারিয়ে মাশরাফিরা বুঝিয়ে দিলেন, মূল মঞ্চে তাঁরা অন্যরকম।

এর আগে ক্যারিবীয়দের সাথে টাইগাররা সর্বশেষ মুখোমুখি হয়েছিল সিলেটে। সিলেট থেকে ডাবলিন। ডিসেম্বর থেকে মে। সেই একই জুটি তামিম-সৌম্য।কাকতালীয়ভাবে ফলাফলও সেই একই। আট উইকেটে জয়ী বাংলাদেশ।সিলেটে শেষ দেখায় দ্বিতীয় উইকেটে এই জুটির অবদান ছিল ১৩১।এবার ১৪৪। সেবার  সৌম্য করেছিলেন ৮০। এবার ৭৩।

মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওডিআইতে ২৬২ তাড়া করতে নামা বাংলাদেশের জয়ের ভিত গড়ে দেয় উদ্বোধনী জুটিতে তামিম-সৌম্যের ১৪৪।আর বল হাতে ভিত গড়ে দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। কিন্তু সবাইকে ছাপিয়ে ব্যাটে-বলে বাংলাদেশকে জয় এনে দিলেন সেই সাকিব আল হাসান।

ব্যাট হাতে ৬১ রান করে এবং বল হাতে ১০ ওভারে মাত্র ৩৩ রান দিয়ে ১ উইকেট নিয়ে দিনের নায়ক সাকিব আল হাসান। আর তার ওপর ভর করে ত্রিদেশীয় টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারালো বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ আগে ব্যাট করে ৯ উইকেটে ২৬১ রান করেছিল। বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সৌম্য অনেকটাই সহজ করে ফেললেন এই লক্ষ্যে চলা। বিনা উইকেটে বাংলাদেশ তুলে ফেললো ১৪৪ রান। এর মধ্যে বেশি আক্রমণাত্মক থাকা সৌম্য সরকার ৬৮ বলে ৭৩ রান করে আউট হন।

ডিসেম্বরে তামিমের ব্যাট থেকে এসেছিল হার না-মানা ৮১। এবার ৮০। সাকিব সেবার ব্যাট করার সুযোগই পাননি। এবার তিনে নেমে ৬১ বলে অপরাজিত ৬১। মুশফিকুর রহিম ২৫ বলে ৩২*। সাকিব-মুশফিকের অবিচ্ছিন্ন ৬৮ রানের জুটি ৩০ বল বাকি থাকতে জয় এনে দেয় বাংলাদেশকে (২৬৪/২)। জয়সূচক বাউন্ডারি আসে সাকিবের ব্যাট থেকে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ