ঢাকা বুধবার, ২৬শে জুন, ২০১৯ ইং, ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» গাইবান্ধায় অনুর্দ্ধ-১২ ক্রিকেট কার্ণিভাল অনুষ্ঠিত «» গোবিন্দগঞ্জে খাদ্য গুদামে চাল নিয়ে চালবাজী «» সাদুল্ল্যাপুরে ভিজিডি কর্মসূচির নিম্নমানের১০২বস্তা চাল আটক «» গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলার মা ও শিশুর পুষ্টি উন্নয়নের লক্ষ্যে প্রকল্প বাস্তবায়নে অবহিতকরণ সভা «» নিয়োগ বানিজ্য ঠেকাতে জনতার সমূখ্যে গাইবান্ধা জেলা পুলিশ সুপার «» বিধবা কে ধর্ষনের চেষ্টায় মামলার আসামিকে আটকের দাবী «» গাইবান্ধায় পিপিআই কমিটির আলোচনা সভা «» রাজবাড়ীতে বাল্যবিবাহের তথ্য দিয়ে ৫ হাজার টাকা পুরষ্কার পেলেন পুলিশ অফিসার  «» নব-নির্বাচিত এম পি গোলাম মোহাম্মদ সিরাজকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন আলহাজ্ব মোশরফ হোসেন এম পি «» কাহালু পৌরসভার ২০১৯-২০ইং অর্থ বছরের প্রায় সোয়া ১৩ কোটি টাকা বাজেট ঘোষনা

তাহেরপুরে স্বস্তির বৃষ্টিতে জনজীবনে প্রশান্তি

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর বাগমারার তাহেরপুর পৌরসভায় পবিত্র ঈদুল ফিতরের পর দিন থেকে ঘরে-বাইরে সর্বত্র আগুনের উত্তাপ ছিল। কোথাও এতটুকু স্বস্তি ছিল না, আগুন গরমে হাঁসফাঁস ধরে গিয়ে ছিলো প্রাণ-প্রকৃতির। এছাড়া তেঁতে উঠে ছিলো অফিস ও ঘরবাড়িতে থাকা আসবাবপত্রগুলোও। গত কয়েকদিন ধরেই তীব্র তাপদাহে জনজীবন প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছিল। বৃষ্টির জন্য মানুষের মধ্যে পড়ে গিয়ে ছিল হাহাকার। সেই দীর্ঘ প্রত্যাশায় আশার প্রদীপ হয়ে দেখা দিলো স্বস্তির বৃষ্টি। বৃষ্টির স্থায়িত্ব অল্প সময়ের জন্য হলেও এ বৃষ্টিতে তাহেরপুর বাসির জীবনে নেমে এসেছে স্বস্তি ও আনন্দ। মঙ্গলবার (১১ জুন) সকাল সোয়া ৬টা দিকে আবহাওয়ার চেহারা বদলে গেলো। নীল আকাশ ঢাকা পড়লো কালো মেঘের চাদরে। শুরু হলো বাতাস। প্রতিমুহূর্তে পরিবর্তন করছে দিক। সময়ের সাথে সাথে বাড়তে থাকে বাতাসের গতিও। প্রায় ১০ মিনিট গতিময় বাতাসের পর নেমে আসলো কাংক্ষিত স্বস্তির বৃষ্টি। কয়েকমিনিটের মধ্যেই সেই বৃষ্টিপাত বন্ধ হয়ে যায়। দীর্ঘদিন পর বৃষ্টি হওয়ায় মানুষ আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন অনেকে। তবে (১০ জুন) সোমবার বেলা সাড়ে তিন টায় রাজশাহীতে সর্বোচ্চ তাপামাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত ২৯ এপ্রিল রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। এটি এখন পর্যন্ত মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বলেও উল্লেখ করেন রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক শহিদুল ইসলাম।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ