ঢাকা রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ফরিদপুরে জাল টাকাসহ আটক-২ «» দিনাজপুরে নবরূপী’র মাসিক সাহিত্য বাসরে কবি সাহিত্যিকদের মিলন মেলা «» দিনাজপুর দোকান কর্মচারী ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত «» দিনাজপুরে শীঘ্রই পাইপ লাইনে গ্যাস আসছে «» দিনাজপুর শহরের প্রান কেন্দ্রে ৪০ কোটি টাকার সরকারী সম্পত্তি দখল «» নতুন নিয়োগ পাওয়া ২০ পুলিশকে ফুলদিয়ে বরণ করলেন সেনবাগ থানার ওসি মিজানুর রহমান «» সৈয়দপুরে মৎস্য সপ্তাহ চলাকালেই নিষিদ্ধ পিরানহা মাছে সয়লাব বাজার «» অসামাজিক কার্যকলাপের দায়ে ৩ জনের বিনাশ্রম কারাদন্ড «» কুড়িগ্রামের মোগলবাসা ইউনিয়নে বন্যাদূর্গতদের মাঝে রান্না করা খাবার ও চাল বিতরণ «» জাতীয় সাংবাদিক ক্লাবের সদস্য মিতু মেহজাবিন লাঞ্ছিত॥ তীব্র নিন্দা ও প্রতিবাদ

দামুড়হুদার গ্রাম-গজ্ঞে ধান কাটা শুরু হলেও হাসি নেই কৃষকের মুখে

শিমুল রেজা চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গা জেলার দামুডহুদা উপজেলায় ইরি বোরো ধান কাটা শুরু হয়েছে। কৃষকের অভিযোগ, তারা ধানের ন্যায্য মূল্য পাচ্ছেন না। বাজারে মোটা ধান পাঁচশ থেকে সাড়ে পাঁচশ টাকা, চিকন ধান ছয়শ থেকে সোয়া ছয়শ টাকায় বিক্রি হচ্ছে।
সরেজমিনে গিয়ে জানা যায়, এ দিকে ধান কাটায় ব্যস্ত সময় পাড় করছে উপজেলার কুড়ুলগাছি,চন্ডিপুর,মাঠ পাড়া,হরিশ্চন্দ্রপুর, বুইচিতলা, সদাবরি,ফুলবাড়ী, চাকুলিয়া, গ্রামের কৃষকরা ধান কাটা হচ্ছে ধান কাটতে কৃষক শ্রমিকের মজুরি দিচ্ছেন দিনে পাঁচশ থেকে
সাড়ে পাঁচশ টাকা এলাকায় কৃষকরা প্রাকৃতিক দুর্যোগের ভয়ে ইরি-বোরো ফসল ঘরে তুলতে আগেই মাঠে নেমে পড়েন,এবার আবহাওয়া অনুকূলে থাকায় ফসল ভালো হয়েছে। তবে বাজারে ন্যায্য মূল্য ইরি বোরো ধানের দাম না পাওয়া হাসি নেই কৃষকের মুখে তাই নিয়ে কৃষকদের মধ্যে অসন্তোষ লক্ষ্য করা গেছে । 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ