ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ব্রাহ্মণবাড়িয়ায় সার্টিফিকেট জালিয়াতি মামলায় গ্রেফতার দুই «» ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় «» ঝিনাইদহের বৈডাঙ্গায় গুজবে কান না দেওয়ার জন্য ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে গণ-সচেতনামূলক সভা অনুষ্ঠিত «» ঝিনাইদহে পুকুর ডোবায় নেই পানি, পানির অভাবে পাট জাগ দিতে মহাবিপাকে পাটচাষীরা «» ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ও শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমানের নেতৃত্বে গুজব বন্ধে শৈলকুপায় পুলিশের প্রচারাভিযান শুরু «» দিনাজপুরে পাবলিক সার্ভি দিবসে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত «» মাছের চাষে ভরপুর জেলা মোদের দিনাজপুর «» ফুলবাড়ীতে পাবলিক সার্ভিস দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ফুলবাড়ীতে টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

দিনাজপুরে স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রির্পোটার, দিনাজপুর : দিনাজপুরে স্কুল-কলেজের ছাত্রী ও ত্রিশোর্ধ মহিলাদের নিয়ে স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। “এওয়ারনেস ক্রিয়েশন থ্রু প্রোডাকশন অব ডকুমেন্টারী, সেনসিটাইজেশন ওয়ার্কসপ এট ডিসট্রিক্ট লেভেল অন সারভিক্যাল এন্ড ব্রেষ্ট ক্যানসার স্ক্রিনিং এন্ড প্রিভেনশন” শীর্ষক সেবা প্যাকেজের আওতায় রিসার্স ফর ডেভেলপমেন্ট নামক বেসরকারী কনসালটিং ফার্মের সার্বিক সহযোগিতায় ও দিনাজপুর সিভিল সার্জন অফিসের আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৬ জুন) বিকেলে ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় প্রতিপাদ্য বিষয়ের উপর বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস। প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা করেন দিনাজপুর সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. নুরুল ইসলাম। কর্মশালায় শহরের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রী ও ত্রিশোর্ধ মহিলাসহ ২৫ জন অংশগ্রহণ করেন। কর্মশালায় স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ে স্কুল-কলেজের ছাত্রী ও ত্রিশোর্ধ মহিলাদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ