ঢাকা রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» রাজশাহীতে আমন রোপণ ব্যাহত,কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা নেই «» রাজশাহীতে ছেলেধরা গুজবে মাইকিংয়ের নির্দেশনা,নারীসহ দুই যুবককে গণপিটুনি «» চুয়াডাঙ্গা পরিদর্শনে পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান  «» গ্রামের মানুষের জন্যে নিজ টাকায় রাস্তা সংস্কার করলের যুবলীগ নেতা মিজান «» কোম্পানীগঞ্জে জেল থেকে বের হওয়ার ১৫ দিনের মাথায় প্রতিপক্ষের পিটুনিতে যুবক নিহত «» ফরিদপুরে জাল টাকাসহ আটক-২ «» দিনাজপুরে নবরূপী’র মাসিক সাহিত্য বাসরে কবি সাহিত্যিকদের মিলন মেলা «» দিনাজপুর দোকান কর্মচারী ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত «» দিনাজপুরে শীঘ্রই পাইপ লাইনে গ্যাস আসছে «» দিনাজপুর শহরের প্রান কেন্দ্রে ৪০ কোটি টাকার সরকারী সম্পত্তি দখল

দুর্গাপুরে সাংবাদিকের উপর হামলার ঘটনায় এখনও গ্রেপ্তার হয়নি জড়িতরা

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি: দুর্গাপুরে ৭১ টিভি’র উপজেলা প্রতিনিধি সাংবাদিক রিফাত আহমেদ রাসেল মঙ্গলবার সন্ত্রাসী কর্তৃক আহত হওয়ার মামলার কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।নেত্রকোনার দুর্গাপুরে পল্লীবিদ্যুৎ এর অনিয়ম নিয়ে ২৫জুন মঙ্গলবার সংবাদ সংগ্রহ করতে গেলে দালাল চক্রের অতর্কিত হামলার শিকার হন স্থানীয় সাংবাদিক রিফাত আহমেদ রাসেল। এসময় তার ক্যামেরা ট্রাইপড ভাংচুর করে রাস্থায় ফেলে দেয়। পরে ঘটনাস্থল থেকে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ২৫ জুন মঙ্গলবার সকালে টিভি নিউজের ফলোআপ এর ফোটেজ আনতে গেলে দুর্গাপুর উপজেলার বানিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহত রাসেল আরো বলেন আমার উপর হামলার ঘটনায় মূল আসামীকে সুযোগ দেওয়ার নিরপরাধ ব্যাক্তিকে আটক করেছে পুলিশ। আহত রিফাত আহমেদ রাসেল জানান, গ্রামে পল্লী বিদ্যুৎ এনে দেয়ার নাম করে কিছু দালাল চক্রের সদস্য ছফির উদ্দিন ও আব্দুল বারেক লাখ লাখ টাকা হাতিয়ে নেয় গ্রামবাসীর কাছ থেকে। বছরের পর বছর টাকা নিয়ে ঘুরাচ্ছিল প্রায় ৩০০ গ্রাহককে। প্রত্যেকের কাছ থেকে ৫ থেকে ৬ হাজার করে টাকা নিয়েছে। এরপর বিদ্যুৎ নাই টাকাও নাই। এ নিয়ে গত ২১জুন ৭১ টেলিভিশনসহ বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রচারিত হয়। তারই আলোকে ফলো আপ সংবাদ সংগ্রহ করতে গেলে দালাল চক্রের অতর্কিত হামলার শিকার হন স্থানীয় সাংবাদিক রিফাত আহমেদ রাসেল। এ ব্যাপারে ঐ এলাকার ভুক্তভোগী আবুল কালাম গ্রামের ১৮৪ জনের পক্ষে বাদী হয়ে গত ২৬ মে দুই দালালের বিরুদ্ধে দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ করেছেন। লিখিত অভিযোগের বাদী ঐ অভিযোগটি কি অবস্থায় আছে তিনি এখনও জানেন না। আমাদের অভিযোগের ভিত্তিতে যদি ঐ সময় পুলিশ ব্যবস্থা নিতো তাহলে আজ এই পরিস্থিতি হতো না। এদিকে ডিজিএম মো.আবুল কালাম আজাদ জানান ৭১ টেলিভিশনসহ বিভিন্ন দৈনিকে খবর প্রকাশিত হওয়ার পর ঐ এলাকায় ৯৮ জনের বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। কেউ যদি টাকা নিয়ে মিথ্যা বলে সেটা আমাদের বিষয় নয়। এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান বলেন, আমরা খবর পেয়েই তাৎক্ষণিক এলাকায় পুলিশ পাঠিয়েছি সেখান থেকে ইব্রাহিম খলিল (২৪) নামের একজনকে আটক করা হয়েছে। বাদী আহত রাসেল বলছে আটককৃত ইব্রাহিম এ ঘটনার সাথে জড়িত ছিলনা মুল আসামীকে আড়ালে রাখার জন্য ইব্রাহিমকে আটক করা হয়েছে। এ ঘটনায় নেত্রকোনা,কলমাকান্দা ও দুর্গাপুর সাংবাদিক সমাজ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সন্ত্রাসীদের অবিলম্ভে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন মিডিয়াকর্মীসহ সচেতন মহল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ