ঢাকা বৃহস্পতিবার, ২০শে জুন, ২০১৯ ইং, ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :

নওগাঁয় বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক দিনব্যপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহষ্পতিবার বেলা সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ’র জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।
প্রবাসী বাংলাদেশীদের কল্যান, নিরাপত্তা ও অধিকার নিশ্চিতকরন এবং তাদের স্বার্থ সংরক্ষন, নতুন শ্রমবাজার অনুসন্ধান এবং বিদ্যমান শ্রমবাজার সংরক্ষন ও সম্প্রসারন, মানব সম্পদ উন্নয়নের মাধ্যমে উন্নত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও বৃদ্ধি করা অভিবাসন ব্যয় হ্রাসসহ অভিবাসন ব্যবস্থায় শৃংখলা প্রতিষ্ঠা এবং অভিবাসীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় ও জেলা প্রশাসন যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে। অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি কামরুজ্জামনের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যান ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের উপ-সচিব মোঃ আবেদ আলী এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশিদুল হক।  কর্মশালায় মুল প্রবন্ধ উপস্থাপন করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের উপ-সচিব মোঃ আবেদ আলী।
উন্মক্ত পর্বে আলোচনা করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ শাহনেওয়াজ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, সাপাহার মান্দা উপজেলা চেয়ারম্যান স ম জনিমুদ্দিন, সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী, মান্দা উপজেলা খন্দকার মুশফিকুর ররহমান, আত্রাই উপজেলা নির্বাহী অফিসার সানাউল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মান্নান, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুর মোহাম্মদ, জেলা শিক।সা অফিসার মোবারুল ইসলাম এবং নওগাঁ জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ কায়েস উদ্দিন।  জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সাংবাদিকসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এই কর্মশালায় অংশগ্রহন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ