ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :

“পদ্মা সেতু নির্মানে মানুষের মাথা লাগবে” সোশ্যাল মিডিয়ায় এমন গুজব ছড়ানোর দায়ে রাজবাড়ী থেকে একজন আটক

র‌্যাব-৮ এর সাইবার মনিটরিং সেল কিছু দিন আগে সামাজিক যোগাযোগের কাজে ব্যবহৃত একটি ফেইসবুক আইডি সনাক্ত করে। আইডিটির কার্যক্রম পর্যবেক্ষনের মাধ্যমে দেখা যায় উক্ত আইডি ব্যবহারকারী রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুতে গুজব সৃষ্টি করে জনমানুষের মধ্যে ভীতি সঞ্চারসহ আইন শৃংখলা পরিপন্থী কার্যক্রম চালিয়ে আসছে। অতিসম্প্রতি পদ্মা সেতু নির্মাণ কাজ পরিচালনায় মানুষের মাথা লাগবে যা দেশের বিভিন্ন স্থান থেকে একটি চক্র মানুষের মাথা কেটে নিয়ে যাচ্ছে বলে উক্ত ফেইসবুক আইডি থেকে গুজব রটানো হয়েছে যা সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয় এবং তা জনমনে মারাত্মক ভীতি সঞ্চার করেছে। উক্ত ঘটনায় র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে এবং গোয়েন্দা তথ্যর ভিত্তিতে জানতে পারে মোঃ পার্থ আল হাসান(১৬), পিতা-আব্দুস সালাম, সাং-বয়রাট, থানা-পাংশা, জেলা-রাজবাড়ী নামের জনৈক এক ব্যক্তি ফেসবুুুুকে  আইডি থেকে এই রকম একটি ভিত্তিহীন সংবাদ/গুজব পোস্ট করে এবং লোকজন কে শেয়ার করার জন্য আহব্বান জানায়। উক্ত ঘটনার সত্যতা যাচাইয়ের লক্ষ্যে সিপিসি-২, ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল অদ্য ভোরে রাজবাড়ী জেলার পাংশা থানাধীন বয়রাট গ্রামে আসামীর বাড়ীতে অভিযান পরিচালনা করেমোঃ প্রার্থ আল হাসান(১৬)’কে উক্ত গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত মোবাইল সেটসহগ্রেফতার করে।

আটককৃত ব্যক্তির বিরুদ্ধে রাজবাড়ী জেলারপাংশা থানায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/৩১ ধারায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান আছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ