ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ব্রাহ্মণবাড়িয়ায় সার্টিফিকেট জালিয়াতি মামলায় গ্রেফতার দুই «» ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় «» ঝিনাইদহের বৈডাঙ্গায় গুজবে কান না দেওয়ার জন্য ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে গণ-সচেতনামূলক সভা অনুষ্ঠিত «» ঝিনাইদহে পুকুর ডোবায় নেই পানি, পানির অভাবে পাট জাগ দিতে মহাবিপাকে পাটচাষীরা «» ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ও শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমানের নেতৃত্বে গুজব বন্ধে শৈলকুপায় পুলিশের প্রচারাভিযান শুরু «» দিনাজপুরে পাবলিক সার্ভি দিবসে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত «» মাছের চাষে ভরপুর জেলা মোদের দিনাজপুর «» ফুলবাড়ীতে পাবলিক সার্ভিস দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ফুলবাড়ীতে টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

বান্দরবানে বনজ ও ভেষজ ও ফলদ বৃক্ষ মেলা অনুষ্ঠিত

রিমন পালিতঃ বান্দরবান প্রতিনিধিঃ ” শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ” পরিকল্পিত ফল চাষ জোগাবে পুষ্টিসম্মত খাবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের বৃক্ষরোপণ অভিযান উপলক্ষে বনজ, ভেষজ ও ফলদ বৃক্ষ মেলা ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। ১২ ই জুলাই শুক্রবার বিকাল ৪ টায় বান্দরবান জেলা প্রশাসন বন বিভাগ ও কৃষি স¤প্রসারণ স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এ বৃক্ষ মেলা আয়োজন করা হয়। আর বৃক্ষমেলা উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসনের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের মাঠ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। বান্দরবানের বিভাগীয় বন কর্মকর্তা বিপুল কৃষ্ণ দাসের সভাপতিত্বে বৃক্ষ মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, এই সময় আরও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলার চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পৌরমেয়র ইসলাম বেবি সহ আরো অনেকে। অনুষ্ঠানে বান্দরবানের বিভাগীয় বন কর্মকর্তা বিপুল কৃষ্ণ দাস বলেন বান্দরবান হলো প্রকৃতির এক অপরূপ সৌন্দর্যময় জায়গা। তাই প্রতি বছর হাজার হাজার পর্যটক দেশ-বিদেশ থেকে ছুটে আসে বান্দরবানের এই অপার সৌন্দর্য উপভোগ করার জন্য। আর বান্দরবানের এই সৌন্দর্য বৃদ্ধিতে সহায়তা জন্য বান্দরবান বন বিভাগ বিভিন্ন রকম সহযোগিতা করে আসছে। কিছুদিন আগে বান্দরবান সড়কের প্রতিটি রাস্তায় বান্দরবান বন বিভাগের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে সৌন্দর্য বর্ধনের কাজ হাতে নেয়া হয়েছে। সকলের সাহায্য সহযোগিতা ও অন্তরিকতা পাশে থাকলে বন বিভাগ বান্দরবানের সৌন্দর্য বৃদ্ধিতে আরো বেশি কাজ করে বান্দরবানের সুনাম পুরো বিশ্বের কাছে ছড়িয়ে দিতে পারবে বলে আশা করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ