ঢাকা বৃহস্পতিবার, ২৭শে জুন, ২০১৯ ইং, ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» বঙ্গবন্ধু পেশাজীবী লীগের বিশেষ প্রকাশনা বই প্রদান «» দেবহাটায় ছাত্রলীগের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষ ধাওয়া-পালটা ধাওয়া: আহত-২ «» ঝিনাইদহে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী «» হিন্দু ধর্মীয় প্রাইভেট শিক্ষককে গ্রেফতার «» ঝিনাইদহে শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করনীয় বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা «» কুড়িগ্রামে মাদক ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত «» দিনাজপুরে স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত «» হাবিপ্রবি’তে ভিশন ও মিশন চূড়ান্তকরণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত «» দিনাজপুরে মাদক নির্মুলের জন্য প্রত্যেকটি মানুষের মধ্যে সচেতনতা জাগ্রত করতে হবে «» ফুলবাড়ী পুলিশের হাতে ৭৫ পিচ ফেন্সিডিল সহ আটক ২

বিএসটিআই ১৬ পণ্যের লাইসেন্স বাতিল

৫২টি পণ্য নিম্নমানের হওয়ায় ৪৩টি প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত এবং ৯টির লাইসেন্স বাতিল করেছিল বিএসটিআই। লাইসেন্স স্থগিত ৪২টি প্রতিষ্ঠানের পণ্য পুনরায় সংগ্রহ করে পরীক্ষা করা হয়।এর মধ্যে ২৬টি মানোত্তীর্ণ হওয়ায় তাদের ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করেছে বিএসটিআই। আর ১৬টি প্রতিষ্ঠানের পণ্য নিম্নমানের হওয়ায় সেগুলোর লাইসেন্স বাতিল করা হয়েছে।মঙ্গলবার বিএসটিআই পরিচালক (সিএম) ইঞ্জিনিয়ার এম ইসহাক আলীর সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খোলাবাজার থেকে বিভিন্ন পণ্যের ৪০৬টি নমুনা কিনে পরীক্ষা করা হয়। প্রথম ধাপে পাওয়া ৩১৩টির মধ্যে ৫২টির নমুনায় নিম্নমান পাওয়া যায়। এর মধ্যে ৪৩টি প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত এবং ৯টি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হয়।স্থগিত প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৪২টি প্রতিষ্ঠানের নমুনা পুনরায় সংগ্রহ করা হয়। একটি প্রতিষ্ঠান নমুনা (বাংলাদেশ এডিবল অয়েল লিমিটের রূপচাঁদা ব্র্যান্ড সরিষার তেল) সরবরাহ না করায় সেটির লাইসেন্সের ওপর স্থগিতাদেশ বহাল রয়েছে। এই ৪২টির মধ্যে ২৬টি মানোত্তীর্ণ হওয়ায় সেগুলোর লাইসেন্স স্থগিতাদেশ প্রত্যাহার এবং ১৬টি নিম্নমানের হওয়ায় সেগুলোর লাইসেন্স বাতিল করা হলো।

লাইসেন্স বাতিল ১৬ পণ্য হলো মিষ্টি মেলার লাচ্ছা সেমাই, ডানকান’স মিনারেল ওয়াটার, পুষ্টি সরিষার তেল, নূর স্পেশাল লবণ, দাদা সুপার লবণ, তিন তীর লবণ, মদিনা, স্টারশিপ লবণ, তাজ লবণ, মোল্লা সল্ট, প্রাণ হলুদের গুঁড়া, প্রাণ লাচ্ছা সেমাই, জেদ্দা লাচ্ছা সেমাই, ড্যানিশ কারি পাউডার, ড্যানিশ হলুদের গুঁড়া, সান চিপস ও অমৃত লাচ্ছা সেমাই।

স্থগিতাদেশ প্রত্যাহার করা পণ্যগুলো হলো দিঘী ড্রিংকিং ওয়াটার, আররা ড্রিংকিং ওয়াটার, এসিআই পিওর লবণ, এসিআই পিওর ধনিয়া গুঁড়া, মধুমতি লবণ, ডুডলস নুডুলস, প্রাণ কারি পাউডার, তীর সরিষার তেল, জিবি সরিষার তেল, ফ্রেশ হলুদের গুঁড়া, বাঘাবাড়ী স্পেশাল ঘি, মধুবন লাচ্ছা সেমাই, ওয়েল ফুড লাচ্ছা সেমাই, মিঠাই লাচ্ছা সেমাই, মধুফুল লাচ্ছা সেমাই, মেহেদী বিস্কুট, নিশিতা সুজি, মঞ্জিল হলুদের গুঁড়া, ডলফিন মরিচের গুঁড়া, ডলফিন হলুদের গুঁড়া, সূর্য মরিচের গুঁড়া, কিং ময়দা, গ্রিন ল্যান্ডস মধু, রূপসা ফারমেন্টেড মিল্ক, শান হলুদের গুঁড়া এবং মক্কা চানাচুর।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ