ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ব্রাহ্মণবাড়িয়ায় সার্টিফিকেট জালিয়াতি মামলায় গ্রেফতার দুই «» ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় «» ঝিনাইদহের বৈডাঙ্গায় গুজবে কান না দেওয়ার জন্য ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে গণ-সচেতনামূলক সভা অনুষ্ঠিত «» ঝিনাইদহে পুকুর ডোবায় নেই পানি, পানির অভাবে পাট জাগ দিতে মহাবিপাকে পাটচাষীরা «» ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ও শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমানের নেতৃত্বে গুজব বন্ধে শৈলকুপায় পুলিশের প্রচারাভিযান শুরু «» দিনাজপুরে পাবলিক সার্ভি দিবসে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত «» মাছের চাষে ভরপুর জেলা মোদের দিনাজপুর «» ফুলবাড়ীতে পাবলিক সার্ভিস দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ফুলবাড়ীতে টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

বিরলে বাল্য বিবাহ অনুষ্ঠান আয়োজনের দায়ে ভ্রাম্যমান আদালতে ২ জনের কারাদন্ড

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : মায়ের পিত্রালয়ে (নানার বাড়ীতে) বাল্য বিবাহের আয়োজন করেও শেষ পর্যন্ত বিবাহ আর হলো না। ভ্রাম্যমান আদালত বিবাহ বাড়ীতে হাজির হয়ে বাল্য বিবাহের আয়োজন করি কনের নানা ও বরের খালুকে আটক করে দন্ড প্রদান করেছে। নাতনী ও ভাগিনার বাল্য বিবাহের আয়োজনের দায়ে পুলিশ ২ জনকেই আটক করে জেলা কারাগারে পাঠিয়েছে।

জানা গেছে, শুক্রবার দুপুরে উপজেলার পৌরশহরের শংকরপুর (বালাপুকুর) মহল্লার মৃত শরিফ উদ্দীনের পুত্র মোসাদ্দেক হোসেন (১৯) এর সাথে রাণীপুকুর ইউপি’র মির্জাপুর গ্রামের ৮ম শ্রেণি পড়–য়া কন্যার ৫নং বিরল ইউপি’র পুরিয়া গ্রামের নানার বাড়ীতে বাল্য বিবাহ অনুষ্ঠানের আয়োজন এর সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত ঘটনাস্থলে হাজির হয়। বাল্য বিবাহের আয়োজন দেখে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক এ বি এম রওশন কবীর পুরিয়া গ্রামের মৃত অছিমদ্দীনের পুত্র কনের নানা নুর জামাল (৪৫) এর বাড়ীতে সঙ্গীয় পুলিশ ফোর্সকে তাকে আটকের নির্দেশ দেন। পরে জিজ্ঞাসাবাদে বাল্যবিবাহের অপর আয়োজনকারী শংকরপুর (বালাপুকুর) মহল্লার আহাম্মদ আলুর পুত্র বরের খালু জমিল উদ্দীন (৫৬) কেও আটক করে পুলিশ এবং তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালতের বিচারক তাঁদের দু’জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন। শুক্রবার বিকালেই দু’জনকে জেলা কারাগারে পাঠিানো হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ এ টি এম গোলাম রসুল বিষয়টি নিশ্চিত করেছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ