ঢাকা বৃহস্পতিবার, ২৭শে জুন, ২০১৯ ইং, ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» বঙ্গবন্ধু পেশাজীবী লীগের বিশেষ প্রকাশনা বই প্রদান «» দেবহাটায় ছাত্রলীগের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষ ধাওয়া-পালটা ধাওয়া: আহত-২ «» ঝিনাইদহে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী «» হিন্দু ধর্মীয় প্রাইভেট শিক্ষককে গ্রেফতার «» ঝিনাইদহে শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করনীয় বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা «» কুড়িগ্রামে মাদক ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত «» দিনাজপুরে স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত «» হাবিপ্রবি’তে ভিশন ও মিশন চূড়ান্তকরণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত «» দিনাজপুরে মাদক নির্মুলের জন্য প্রত্যেকটি মানুষের মধ্যে সচেতনতা জাগ্রত করতে হবে «» ফুলবাড়ী পুলিশের হাতে ৭৫ পিচ ফেন্সিডিল সহ আটক ২

বিশ্বকাপে সাকিবের প্রথম সেঞ্চুরি

সম্প্রতি সময়ে দারুণ ফর্মে আছেন সাকিব আল হাসান। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেই তিনি করেন হাফ সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ রান করার পর নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি করেন ৫০ রান। আর শনিবার ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করলেন তিনি। ৯৫ বলে বিশ্বকাপে নিজের প্রথম শতরান পূর্ণ করেন সাকিব। ওয়ানডেতে এটি তার অষ্টম সেঞ্চুরি।

দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসাবে বিশ্বকাপে সেঞ্চুরি করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগে ২০১৫ বিশ্বকাপে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদও তার প্রথম সেঞ্চুরিটি করেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে। ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করার পর নিউজিল্যান্ডের বিপক্ষেও সেঞ্চুরি করেছিলেন রিয়াদ।

বিশ্বকাপে আজ স্বাগতিক ইংল্যান্ডের দেয়া ৩৮৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা সামনে রেখে ধীরে এগোচ্ছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৩৫ ওভারে ৪ উইকেটে ১৮৬ রান। ৮ বলে ২ রান করে আউট হয়েছেন সৌম্য সরকার। ইনিংসের চতুর্থ ওভারে জফরা আর্চারের বলে বোল্ড হয়েছেন তিনি। এরপর মুশফিক আউট হয়েছেন ৪৪ রান করে। ২ বলে শূন্য করে আউট হয়েছেন মোহাম্মদ মিথুন।

বাংলাদেশের বোলারদের সাদামাটা বোলিং আর ফিল্ডারদের বাজে ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে রানের পাহাড় গড়ে তুলেছে ইংল্যান্ড। বিশ্বকাপে শনিবার কার্ডিফে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৮৬ রান সংগ্রহ করেছে ইংলিশরা।

সুতরাং, জিততে হলে বাংলাদেশকে করত হবে ৩৮৭ রান। বিশ্বকাপে ইংল্যান্ডের এটি সেরা স্কোর। তাছাড়া এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত এটি সেরা স্কোর। এই ম্যাচে জিততে হলে বাংলাদেশকে রেকর্ড গড়তে হবে। কারণ ওয়ানডেতে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা স্কোর হলো ৩৩০।

ইংল্যান্ডের এই বড় স্কোর গড়ার পেছনে মূল ভূমিকা রেখেছেন জ্যাসন রয়। ১২১ বলে ১৫৩ রান করেছেন তিনি। ৪৪ বলে ৬৪ রান করেছেন জস বাটলার। ৩৫ রান করেছেন ইয়ন মরগ্যান। ৫১ রান করেছেন জনি বেয়ারস্টো। ৮ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন ক্রিস ওয়েকস। ৯ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন লিয়াম প্লানকেট। বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মর্তুজা ১টি, মেহেদী হাসান মিরাজ ২টি, মোহাম্মদ সাইফউদ্দিন ২টি ও মোস্তাফিজুর রহমান ১টি করে উইকেট শিকার করেছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ