ঢাকা বৃহস্পতিবার, ২৭শে জুন, ২০১৯ ইং, ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» বঙ্গবন্ধু পেশাজীবী লীগের বিশেষ প্রকাশনা বই প্রদান «» দেবহাটায় ছাত্রলীগের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষ ধাওয়া-পালটা ধাওয়া: আহত-২ «» ঝিনাইদহে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী «» হিন্দু ধর্মীয় প্রাইভেট শিক্ষককে গ্রেফতার «» ঝিনাইদহে শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করনীয় বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা «» কুড়িগ্রামে মাদক ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত «» দিনাজপুরে স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত «» হাবিপ্রবি’তে ভিশন ও মিশন চূড়ান্তকরণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত «» দিনাজপুরে মাদক নির্মুলের জন্য প্রত্যেকটি মানুষের মধ্যে সচেতনতা জাগ্রত করতে হবে «» ফুলবাড়ী পুলিশের হাতে ৭৫ পিচ ফেন্সিডিল সহ আটক ২

বড় ভাইকে হত্যা করায় ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদন্ড

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে বড় ভাই আব্দুর রহমানকে হত্যার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ছোট ভাই আব্দুল গণি (৪৫)-কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া মামলার অপর ৬ আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়। রোববার দুপুরে জেলা ও দায়রা জজ মুন্সী রফিউল আলম এই আদেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, চিলমারী উপজেলার মাচাবান্ধা গ্রামের আব্দুর রহমানের সাথে তার ছোট ভাই আব্দুল গণির দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে মামলা আদালতে বিচারাধীন আছে। এ অবস্থায় গত ২০০৯ সালের ১৩ এপ্রিল সকালে আব্দুর রহমান শ্যালো মেশিন দিয়ে জমিতে সেচ দিতে গেলে আব্দুুল গণি লোকজন নিয়ে তার উপর হামলা চালায়। এতে গুরুতর আহত আব্দুর রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত আব্দুর রহমানের পুত্র মোঃ হাবিল উদ্দিন ওই দিন রাতে বাদি হয়ে আব্দুল গণিসহ ৭ জনকে আসমী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকন এবং আসামী পক্ষে অ্যাডভোকেট এটিএম এনামুল হক চৌধুরী চাঁদ মামলাটি পরিচালিনা করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ