ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং, ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» নওগাঁ’র পাহাড়পুরে ল্যাট্রিনের সেফটি ট্যাংকিতে নেমে এক যুবকের মৃত্যু — আহত দুই «» নওগাঁর মান্দায় বানভাসী মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ «» এবার ঝিনাইদহের শৈলকুপা  ছাত্রীকে ধর্ষণ, থানায় মামলা «» হরিণাকুন্ডুর কাপাশাহাটিয়া ইউনিয়নে উপ-নির্বাচনে নৌকা মার্কার পক্ষে পথসভা «» খুলনার সাফল্যে গাঁথা নারী ইউএনও চিরিরবন্দরের কন্যা শাহনাজ বেগম «» রূপসায় সেনের বাজার স্ট্যান্ডে দু’গ্রæপের সংঘর্ষে আহত ৭ «» দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী সফরসঙ্গী আবু জাফর রাজু ড়া «» লাইনচ্যুত হয়ে প্রায় ৫০০ মিটার হেছড়ে স্টেশন প্লাটফর্মে গিয়ে পৌছায় «» নেত্রকোনায় প্রকাশ্য দিবালোকে শিশুর গলা কাটা মস্তক নিয়ে ঘুরে বেড়ানো ঘটনায় শিশু হন্তারক গণপিটুনিতে নিহত «» বীরগঞ্জে ১৩জন অস্বচ্ছল, প্রতিবন্ধী ও বয়স্কদের মাঝে ভাতা’র বই বিতরণ

রংপুরে চালুর অপেক্ষায় বিআরটিসির দুই ডাবল ডেকার

 

ডেস্ক: রংপুরে প্রথমবারের মতো ডাবল ডেকার বাস সার্ভিস চালু করতে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। এ লক্ষ্যে এরই মধ্যে দুটি ডাবল ডেকার বাস রংপুর বিআরটিসি ডিপোতে এনে রাখা হয়েছে। ৭ ও ৯ মে বাস দুটি এখানে আনা হয়। এছাড়া আরো দুটি একতলা বাস আনা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিআরটিসি রংপুর ডিপো সূত্রে জানা গেছে, বাস দুটি নগরীর পাগলাপীর থেকে পৃথক রুটে নিয়মিত চলাচল করবে। এর মধ্যে একটি পাগলাপীর থেকে পীরগঞ্জ উপজেলায় যাবে। এ সময় বাসটি হাজীর হাট, সিওবাজার, মেডিকেল মোড়, শাপলা চত্বর, লালবাগ, কারমাইকেল কলেজ, পার্কের মোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, মডার্ন মোড় ও পায়রাবন্দে স্টপেজ দেবে। আরেকটি বাস পাগলাপীর থেকে কাউনিয়া তিস্তাব্রিজ পর্যন্ত চলাচল করবে। এটি স্টপেজ দেবে হাজীরহাট, সিও বাজার, মেডিকেল মোড়, কাচারি বাজার, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, শাপলা চত্বর, লালবাগ, কারমাইকেল কলেজ, পার্কের মোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, তাজহাট ও সাতমাথায়।

উল্লেখ্য, গত ২০ এপ্রিল রংপুর সড়ক ভবন চত্বরে সওজ অধিদপ্তর রংপুর জোন, বিআরটিএ ও বিআরটিসি রংপুর ডিপোর কার্যক্রম নিয়ে এক গণশুনানি হয়। এতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম। এ সময় তিনি রংপুরে দ্রুত নতুন বিআরটিসি বাস সরবরাহের প্রতিশ্রুতি দেন। এরই পরিপ্রেক্ষিতে বিআরটিসির চেয়ারম্যান ফরীদ আহমেদ ভূইয়ার নির্দেশে নতুন বাস বরাদ্দের চিঠি ইস্যু করা হয়। পাশপাশি দুটি করে দ্বিতল ও একতলা বাস বরাদ্দ দেয়া হয়।

বিআরটিসি রংপুর ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক মেহেদী বলেন, বাস দুটি চলাচলের রুট ঠিক হয়েছে। এখন আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের অপেক্ষা করছি। এ বিষয়ে মেয়র মহাদয়ের সঙ্গে কথা হবে। তিনি আরো বলেন, বাসগুলোর নিচতলায় ৩২ জন ও দ্বিতীয় তলায় ৪৩ জন যাত্রী বসতে পারবেন। এছাড়া প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত থাকবে। বাকি দুটি একতলা বাস শিগগিরই নিয়ে আসা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ