ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» এইচ.এস.সি পরীক্ষায় আলাইপুর ডিগ্রি কলেজের সাফল্য «» তরকারী স্বাদ না হওয়ায় স্ত্রীকে কুপিয়ে হত্যা «» নাটোরের বাগাতিপাড়ায় ভূমি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা   «» ট্রাক থেকে ১২,৫০০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক «» মেরিন ড্রাইভ সড়ক থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার «» দুই আদিবাসীকে শিক্ষা সহায়তা প্রদান করল মানবসেবা «» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস «» আইন হাতে তুলে নিয়ে নিজেদের অপরাধি বানাবেন না -পুলিশ সুপার «» পঞ্চগড়ে ভারতীয় সীমান্তে প্রবেশ কালে বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী আহত «» লামা উপজেলাধীন ফাইতং ইউনিয়নের  ইটভাটা মালিকদের অবৈধ পাহাড়  কাটা 

রাজবাড়ীতে অবৈধ প্রক্রিয়ায় ব্যাটারি রি-প্রসেসিং করার দায়ে এক লক্ষ টাকা জড়িমানা

রাজবাড়ী ঃ রাজবাড়ীতে অবৈধ প্রক্রিয়ায় ব্যাটারি রি-প্রসেসিং করার দায়ে সদর উপজেলার পারদর্পনারায়নপুর এলাকায় ডিজিটাল ব্যাটারি কারখানাকে এক লক্ষ টাকা জড়িমানা করেছে রাজবাড়ী ভোক্তা সংরক্ষন অধিকার অধিদপ্তর  রাজবাড়ী । সদর উপজেলা নির্বাহী অফিসার সাঈদুজ্জামান , ভোক্তা সরক্ষন অধিকারের সহ; পরিচালক শরিফুল ইসলাম ৩০শে মে ঐ এলাকায় অভিযান পরিচালনা করে ডিজিটাল ব্যাটারি 
রি-প্রসেসিং কারখানাকে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় উক্ত কারখানাকে এক লক্ষ টাকা জড়িমানা করেন। এ সময় অভিযানে সহায়তা করেছেন জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা আনসার বাহিনী এবং জেলা ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রাজবাড়ী। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

রাজবাড়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শরিফুল ইসলাম সংবাদ প্রতিক্ষন কে জানান ডিজিটাল ব্যাটারি রি-প্রসেসিং কারখানা দীর্ঘদিন অবৈধ প্রক্রিয়ায় ব্যাটারি রি-প্রসেসিং করে আসছিলো । এই কারখানায় ক্ষতিকর সিসা ও ভারি ধাতু ব্যাবহার করা হয় যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও কৃষি ক্ষেত্রে মারাত্বক ঝুকি রয়েছে । এ কারখানায় যারা কাজ করে তাদের ভবিষ্যতে জীবন ধ্বংসকারী ক্যান্সারের ঝুকি রয়েছে ।  

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ