ঢাকা মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০১৯ ইং, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» লামা উপজেলাধীন ফাইতং ইউনিয়নের  ইটভাটা মালিকদের অবৈধ পাহাড়  কাটা  «» চমেক হাসপাতালের আগুন এখন নিয়ন্ত্রনেঃ ক্ষয়ক্ষতি লক্ষাধিক টাকা «» পলাশবাড়ীতে অজ্ঞান পার্টির ৪ সদস্য গ্রেফতার,সিএনজি ও মোবাইল উদ্ধার «» গাইবান্ধা থেকে বন্যার পানি কমছে না «» পলাশবাড়ীর হাট-বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি «» ডোমারে বর্যার কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস «» চট্টগ্রামের অক্সিজেনে চসিক’র অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান «» র‌্যাব-৮ মাদারীপুর এর অভিযানে ১২ হাজার পাঁচশত পিস ইয়াবা উদ্ধার এবং ট্রাকসহ এক মাদক ব্যবসায়ী আটক  «» চিরিরবন্দরে স্ত্রীকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যার অভিযোগ ঘাতক স্বামী আটক

রিক্সাচালকের বিকাশ থেকে ১২ হাজার টাকা চুরির ঘটনায় ফেইসবুকে পুলিশ কর্মকর্তার সতর্কবানী

 ইমাম বিমান : যাত্রীবেশে রিক্সা চালকের কাছ থেকে কৌশলে তার ব্যবহারিত মোবাইল ফোনের বিকাশ এ্যাকাউন্টে থাকা ১২ হাজার টাকা চুরির ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ও অপরাধ বিভাগে নালিশ জানিয়েছেন দিনমজুর এক রিক্সা চালক।
এ বিষয় রিক্সাচালক ঢাকামেট্রো পলিটন পুলিশের সাইবার ও অপরাধ (সন্ত্রাসবাদ ও আন্তর্জাতিক অপরাধ মোকাবেলা) বিভাগের তদন্তকারী কর্মকর্তা গোলাম রসুলের কাছে গত ৪জুলাই অভিযোগ করেন। রিক্সাচালকের অভিযোগের ভিত্তিতে পুলিশ কর্মকর্তা গোলাম রসূল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ব্যক্তিগত প্রফাইলে গত ৫ জুলাই দেয়া একটি পোষ্টে ফুটে ওঠে মানবতার চরম অবক্ষয়ের দিক গুলো, পাশাপাশি রয়েছে জনসচেতনতা মূলক প্রচার।
গত ৫ জুলাই তদন্তকারি কর্মকর্তা গোলাম রসূলের দেয়া পোষ্টটি ফেইসবুক ব্যবহারকারী পাঠকদের বিবেকে নাড়া দেয়। তিনি তার দেয়া ফেইসবুক পোষ্টটির মাধ্যমে মানুষের সরল বিশ্বাষ বলে যে কথা রয়েছে আর এই সরল বিশ্বাষের সুযোগ নিয়ে মানুষ রুপি কতিপয় জানয়োরদের আচরন সম্পর্কে তুলে ধরেন এবং সেই সাথে কোন ব্যক্তিকে তার নিজের ব্যক্তিগত মোবাইল ফোন কাউকে দিতে বিশেষ সতর্কতা অবলম্বন সহ এর ক্ষতিকর দিকগুলো সুনিপুন ভাবে উল্লেখ করে ফেইসবুকে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন।
নিচে তার প্রফাইল থেকে প্রকাশ করা সংগ্রহিত পোষ্টটি তুলে ধরা হলো।
#মানুষ_কত_বড়_জানোয়ার!
গতকাল অফিসে দেখলাম একজন লোক, দুই চোখে পানি গড়াচ্ছে ও কান্না করছে। তিনি পেশায় রিকশাওয়ালা, অভিযোগের বিষয় শুনলাম, ঘটনা হলো, তিনি রিকশা চালানোর সময় তার গাড়িতে থাকা passenger তার কাছে জরুরি কথা বলার জন্য মোবাইল ফোন চাইলে সরল বিশ্বাসে সে দিয়ে দেয়। জানোয়ার passenger তার ফোন নিয়ে কৌশলে বিকাশে থাকা ১২০০০/=টাকা ট্রান্সফার করে নিয়ে নেয়। পরে সে যখন টাকা তুলতে যায় তখন দেখে মোবাইলে কোনো টাকা নাই। লোকটি হয়তো অনেক কষ্ট করে এই টাকাটা জমিয়েছিলেন। কিন্তু বিধি বাম! তাহলে আমরা কোথায় নেমে গেছি। আগেও শুনেছি, ভিক্ষুকের টাকাও চুরি করে নিয়েছে। তাহলে মানুষ কি আর পশু হতে বাকি আছে ?
কোথাও কেউ অতি জরুরি কাজে, দূর্ঘটনায় বা কোনো কিছুতে আপনার ফোন চাইলে, দিবেন না। প্রয়োজনে আপনি নিজ হাতে কল দিয়ে কথা বলার ব্যাবস্তা করে দেবেন। কারণ অপরাধীরা আপনার ফোন নিয়ে অর্থ আত্মসাৎ, সোশ্যাল মিডিয়া ওপেনিং কোড জেনারেটসহ অন্য কোনো অপরাধ কাজে ব্যবহার করতে পারেন।
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ