ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ব্রাহ্মণবাড়িয়ায় সার্টিফিকেট জালিয়াতি মামলায় গ্রেফতার দুই «» ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় «» ঝিনাইদহের বৈডাঙ্গায় গুজবে কান না দেওয়ার জন্য ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে গণ-সচেতনামূলক সভা অনুষ্ঠিত «» ঝিনাইদহে পুকুর ডোবায় নেই পানি, পানির অভাবে পাট জাগ দিতে মহাবিপাকে পাটচাষীরা «» ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ও শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমানের নেতৃত্বে গুজব বন্ধে শৈলকুপায় পুলিশের প্রচারাভিযান শুরু «» দিনাজপুরে পাবলিক সার্ভি দিবসে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত «» মাছের চাষে ভরপুর জেলা মোদের দিনাজপুর «» ফুলবাড়ীতে পাবলিক সার্ভিস দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ফুলবাড়ীতে টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

শেখ হাসিনার ট্রেনে গুলি ও বোমা হামলা মামলার রায় বুধবার

১৯৯৪ সালে পাবনার ঈশ্বরদীতে তৎকালীন বিরোধী দলীয় নেতা ও আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি-বোমা হামলা মামলার রায় বুধবার ঘোষণা করা হবে বলে আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (০১জুলাই) যুক্তিতর্ক শুনানি শেষে পাবনার অতিরিক্ত দায়রা জজ রোস্তম আলী রায়ের দিন ঠিক করে এই আদেশ দেন।

এর আগে রোববার মামলার সাক্ষ্য ও জেরা শেষে একই বিচারক ৩০ আসামির জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাবনার জজ আদালতের পিপি আখতারুজ্জামান মুক্তা বলেন, “৩৮ জনের সাক্ষ্য নিয়ে আদালত বিচারকাজ শেষ করেছে। তারা যে সাক্ষ্য দিয়েছেন তাতে হামলার ঘটনায় আসামিদের সংশ্লিষ্টতা প্রমাণিত হয়েছে। বুধবার আদালত যে রায় ঘোষণা করবে তাতে আসামিদের সর্বোচ্চ শাস্তি হবে বলে আশা করছি।”

উল্লেখ্য, ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর সকালে ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে ওই বোমা এবং গুলি বর্ষণের ঘটনা ঘটে।

পাবনা জজ আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ওবায়দুল হক জানান, তৎকালীন বিরোধী দলীয় নেতা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ট্রেন সফর কর্মসূচি চলছিল। ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর সকালে তিনি খুলনা থেকে ঈশ্বরদী অভিমুখে রওয়ানা হন এবং পাকশীতে পৌঁছানো মাত্রই তার ট্রেন লক্ষ্য করে বোমা ও গুলি বর্ষণ করা হয়।

ওবায়দুল হক বলেন, সন্ত্রাসীরা পাকশী থেকে ঈশ্বরদী স্টেশন পর্যন্ত তার ট্রেন সফরে বোমা ও গুলি ছোঁড়েন। এতে শেখ হাসিনা ভাগ্যক্রমে প্রাণে বেঁচে গেলেও অসংখ্য নেতা-কর্মী আহত হন।

এমএআই 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ