ঢাকা বৃহস্পতিবার, ২৭শে জুন, ২০১৯ ইং, ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» বঙ্গবন্ধু পেশাজীবী লীগের বিশেষ প্রকাশনা বই প্রদান «» দেবহাটায় ছাত্রলীগের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষ ধাওয়া-পালটা ধাওয়া: আহত-২ «» ঝিনাইদহে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী «» হিন্দু ধর্মীয় প্রাইভেট শিক্ষককে গ্রেফতার «» ঝিনাইদহে শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করনীয় বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা «» কুড়িগ্রামে মাদক ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত «» দিনাজপুরে স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত «» হাবিপ্রবি’তে ভিশন ও মিশন চূড়ান্তকরণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত «» দিনাজপুরে মাদক নির্মুলের জন্য প্রত্যেকটি মানুষের মধ্যে সচেতনতা জাগ্রত করতে হবে «» ফুলবাড়ী পুলিশের হাতে ৭৫ পিচ ফেন্সিডিল সহ আটক ২

সব জেলায় টেক্সটাইল কলেজ ও ভোকেশনাল ইনস্টিটিউট হবে : বস্ত্র ও পাটমন্ত্রী

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, বস্ত্র শিল্পে দক্ষ জনবল তৈরিতে কাজ করছে সরকার। এ লক্ষ্যে দেশের প্রতিটি জেলায় একটি টেক্সটাইল কলেজ এবং একটি ভোকেশনাল টেক্সটাইল ইনস্টিটিউট নির্মাণ করা হবে।মন্ত্রী সোমবার তার কার্যালয়ে মরিশাসের একটি ব্যবসায়ী  প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এ কথা বলেন। বৈঠককালে বাংলাদেশ ও মরিশাসের বস্ত্র ও পাট শিল্পের দ্বিপাক্ষিক বাণিজ্য ও এর অগ্রগতি নিয়ে আলোচনা হয়।

বস্ত্রখাতে বিদেশি বিনিয়োগকে উৎসাহিত করা হবে উল্লেখ করে এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্ত্র ও পাট শিল্পের প্রতি খুবই আন্তরিক। আগামী ২০২১ সালের মধ্যে বস্ত্র খাত থেকে রপ্তানি আয় ৫০ বিলিয়ন ডলারে উন্নীত করতে সরকার কাজ করে যাচ্ছে। বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, উৎপাদনশীলতা, কর্মসংস্থান, রপ্তানি ও বিনিয়োগ বৃদ্ধি করাই বর্তমান সরকারের লক্ষ্য। এ জন্য ‘বস্ত্রনীতি-২০১৭’ ও ‘বস্ত্র আইন-২০১৮’ প্রণয়ন করা হয়েছে।

গোলাম দস্তগীর গাজী বলেন, বেসরকারি খাতে সরকারের হস্তান্তরিত অনেক বস্ত্রকল বর্তমানে বন্ধ রয়েছে। বেসরকারি খাতে হস্তান্তরের সময় যেসব শর্ত দেওয়া হয়েছিল সেসব শর্ত ভঙ্গকারীদের কাছ থেকে বস্ত্রকল আবার পুনঃগ্রহণ করা হচ্ছে।মরিশাসের ব্যবসায়ী প্রতিনিধিদলে অন্যদের মধ্যে ছিলেন দেশটির সিএমটি’র ব্যবস্থাপনা পরিচালক ফ্রাঙ্কোইস উও এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. মিজানুর রহমান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ