ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ব্রাহ্মণবাড়িয়ায় সার্টিফিকেট জালিয়াতি মামলায় গ্রেফতার দুই «» ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় «» ঝিনাইদহের বৈডাঙ্গায় গুজবে কান না দেওয়ার জন্য ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে গণ-সচেতনামূলক সভা অনুষ্ঠিত «» ঝিনাইদহে পুকুর ডোবায় নেই পানি, পানির অভাবে পাট জাগ দিতে মহাবিপাকে পাটচাষীরা «» ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ও শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমানের নেতৃত্বে গুজব বন্ধে শৈলকুপায় পুলিশের প্রচারাভিযান শুরু «» দিনাজপুরে পাবলিক সার্ভি দিবসে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত «» মাছের চাষে ভরপুর জেলা মোদের দিনাজপুর «» ফুলবাড়ীতে পাবলিক সার্ভিস দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ফুলবাড়ীতে টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

সরকারী তিতুমীর কলেজ বিএনসিসির সর্বোচ্চ পদবি “ক্যাডেট আন্ডার অফিসার”( সিইউও) অর্জন করেন 

রাজধানীর সরকারি তিতুমীর কলেজ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) শাখা সারা বছরই বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করে থাকে। যার ফল স্বরূপ, বিএনসিসি ক্যাডেটদের সর্বোচ্চ পদবি ক্যাডেট আন্ডার অফিসার পদবি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়। জ্ঞান, শৃঙ্খলা ও একতা এই তিনটি লক্ষ্য নিয়ে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে সামনে এগিয়ে চলে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)। গত ১১ জুলাই (বুধবার) সরকারি তিতুমীর কলেজ বিএনসিসি শাখার দপ্তর কার্যালয়ে ক্যাডেট সার্জেন্টদের সিইউও ব্যাজ পরিয়ে দেওয়া হয়। বিএনসিসি তিনটি শাখার মধ্যে বিমান শাখার ১ নম্বর স্কোয়াড্রনের  ভবিষ্যতে যোগ্য নেতৃত্ব প্রদানের জন্য বিএনসিসির ক্যাডেটদের জন্য সর্বোচ্চ পদবি ক্যাডেট আন্ডার অফিসার পদ প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথি এবং উপাধ্যক্ষ সম্মিলিত ভাবে ক্যাডেট আন্ডার অফিসার (সি.ইউ.ও) পদবির ব্যাজ পরিয়ে দেন পাবনার জালালপুর গ্রামের কৃতি সন্তান সরকারী তিতুমীর কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র ও পদোন্নতিপ্রাপ্ত ক্যাডেট সার্জেন্ট আরাফাত হোসেনকে  । এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আশরাফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনসিসি বিমান শাখার নাম্বার ওয়ান স্কোয়াড্রোনের মাননীয় ওসি ফ্লাইট লেফটেন্যান্ট তানভীর রায়হান (লিগ্যাল)। এছাড়াও আরও উপস্থিত ছিলেন- সরকারি তিতুমীর কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. আবেদা সুলতানা, শিক্ষকমন্ডলীর সদস্যরা, সরকারি তিতুমীর কলেজের কলেজ বিএনসিসির পি.ইউ. ও জামাল চৌধুরী পি.ইউ.ও মাসুদুজ্জামান, পি.ইউ. ও আল নুর, বিএএফ শাহীন কলেজ ঢাকা ও শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের পি.ইউ. ও শিক্ষকরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সরকারি তিতুমীর কলেজ বিএনসিসির পি.ইউ. ও জামাল চৌধুরী। প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে সরকারি তিতুমীর কলেজে বিএনসিসির ভূয়সী প্রশংসা করেন এবং এই আধাসামরিক সংগঠনের সার্বিক মঙ্গল কামনা করেন। এবার বিএনসিসি বিমান শাখার ১ নম্বর স্কোয়াড্রোনের থেকে মেধা, দক্ষতা ও চৌকসতার ভিত্তিতে বিভিন্ন প্রতিষ্ঠানের ৬ জন ক্যাডেট সার্জেন্টদের মধ্যে ক্যাডেট আন্ডার অফিসার (সি.ইউ.ও) পদবি পরিয়ে দেওয়া হয়।
উল্লেখ্য, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হচ্ছে সেনা, নৌ ও বিমানবাহিনী ক্যাডেটদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় সারির, আধাসামরিক, স্বেচ্ছাসেবী বাহিনী। এটি সামরিক বাহিনীর কর্মকর্তা, জেসিও, এনসিও, বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত। বিএনসিসি’র মূলমন্ত্র হলো – জ্ঞান, শৃঙ্খলা, একতা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ