ঢাকা মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০১৯ ইং, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» চমেক হাসপাতালের আগুন এখন নিয়ন্ত্রনেঃ ক্ষয়ক্ষতি লক্ষাধিক টাকা «» পলাশবাড়ীতে অজ্ঞান পার্টির ৪ সদস্য গ্রেফতার,সিএনজি ও মোবাইল উদ্ধার «» গাইবান্ধা থেকে বন্যার পানি কমছে না «» পলাশবাড়ীর হাট-বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি «» ডোমারে বর্যার কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস «» চট্টগ্রামের অক্সিজেনে চসিক’র অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান «» র‌্যাব-৮ মাদারীপুর এর অভিযানে ১২ হাজার পাঁচশত পিস ইয়াবা উদ্ধার এবং ট্রাকসহ এক মাদক ব্যবসায়ী আটক  «» চিরিরবন্দরে স্ত্রীকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যার অভিযোগ ঘাতক স্বামী আটক «» রাজবাড়ীতে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন -সবাই মিলে একসাথে একই উদ্দেশ্য নিয়ে কাজ করবো, ডিসি —  দিলসাদ বেগম

সুস্বাদু ছানার জিলাপি

ছানার জিলাপির নাম শুনলেই জিভে জল চলে আসে। আর ইফতারে এমন সুস্বাদু খাবার নিশ্চয়ই মিস করতে চাইবেন না। তবে রেসিপি শিখে নিয়ে ঝটপট তৈরি করে ফেলুন সুস্বাদু ছানার জিলাপি-

উপকরণ : 
২০০ গ্রাম ময়দা
২৫০ গ্রাম ছানা
৫০ গ্রাম সুজি
৫০ গ্রাম বেসন
আধ চা চামচের একটু কম খাওয়ার সোডা
তেল ৪ চা-চামচ
পানি পরিমাণমতো
৫০০ গ্রাম চিনি রসের জন্য
ভাজার জন্য তেল পরিমাণমতো।

প্রণালি : একটি পাত্রে চিনি ও পানি মিশিয়ে জ্বাল দিয়ে ঘন করে সিরা বানিয়ে রাখুন। এবার আরেকটি পাত্রে ময়দা, ছানা, বেসন, সুজি, তেল ও সোডা মিশিয়ে নিতে হবে। এরপর পানি ভালো করে মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। পানির পরিমাণ এমন হবে যাতে মিশ্রণটা খুব ঘন বা পাতলা না হয়।

প্লাস্টিকের সস রাখার বোতলে মিশ্রণ ভরে নিন। অথবা মোটা সুতি কাপড়ে ফুটা করে নিয়ে মিশ্রণটি ভরে নিতে পারেন। এরপর কড়াইয়ে মাঝারি আঁচে তেল ভালো করে গরম করে নিন। মিশ্রণটি ধীরে ধীরে ঘুরিয়ে প্যাঁচ বানিয়ে নিন। জিলাপি ভেজে এক পাশ লাল হয়ে গেলে উল্টে দিয়ে দুই পাশ সমানভাবে লাল করুন।

ভাজা জিলাপিগুলো রসে ভিজিয়ে রাখুন কয়েক মিনিট। রসে ভিজে নরম হয়ে গেলে জিলাপি গুলো একটি পাত্রে তুলে রাখুন। ঠান্ডা অথবা গরম পরিবেশন করুন মজাদার ছানার জিলাপি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ