ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং, ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» নওগাঁ’র পাহাড়পুরে ল্যাট্রিনের সেফটি ট্যাংকিতে নেমে এক যুবকের মৃত্যু — আহত দুই «» নওগাঁর মান্দায় বানভাসী মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ «» এবার ঝিনাইদহের শৈলকুপা  ছাত্রীকে ধর্ষণ, থানায় মামলা «» হরিণাকুন্ডুর কাপাশাহাটিয়া ইউনিয়নে উপ-নির্বাচনে নৌকা মার্কার পক্ষে পথসভা «» খুলনার সাফল্যে গাঁথা নারী ইউএনও চিরিরবন্দরের কন্যা শাহনাজ বেগম «» রূপসায় সেনের বাজার স্ট্যান্ডে দু’গ্রæপের সংঘর্ষে আহত ৭ «» দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী সফরসঙ্গী আবু জাফর রাজু ড়া «» লাইনচ্যুত হয়ে প্রায় ৫০০ মিটার হেছড়ে স্টেশন প্লাটফর্মে গিয়ে পৌছায় «» নেত্রকোনায় প্রকাশ্য দিবালোকে শিশুর গলা কাটা মস্তক নিয়ে ঘুরে বেড়ানো ঘটনায় শিশু হন্তারক গণপিটুনিতে নিহত «» বীরগঞ্জে ১৩জন অস্বচ্ছল, প্রতিবন্ধী ও বয়স্কদের মাঝে ভাতা’র বই বিতরণ

নেত্রকোনার মদনে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর বাল্য বিয়ে বন্ধ পড়াশুনার দায়িত্ব নিলেন প্রধান শিক্ষক

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ নেত্রকোনা জেলার মদন উপজেলার জাহাঙ্গীরপুর টি আমিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী তার সহপাঠিদের সহযোগিতায় নিজেই বাল্য বিয়ে ঠেকালো।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, মদন পৌরসভার মামুদপুর গ্রামের ছিদ্দিক মিয়ার ছেলে পাপ্পুর (২১) সাথে মঙ্গলবার রাতে ওই ছাত্রীর বিয়ে হওয়ার কথা ছিল। অভিভাবকদের কাছে তার বিয়ে ঠিক হওয়ার কথা শোনে সোমবার বিকালে ছাত্রীটি কৌশলে বাড়ি থেকে বের হয়ে বিষয়টি তার সহপাঠিদের জানিয়ে সহযোগিতা চায়। পরে সহপাঠিরা তাকে নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আনোয়ারা জেবুন্নাহারের বাসায় গিয়ে বিয়ের বিষয়টি খুলে বলে। প্রধান শিক্ষক এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের সাথে কথা বলেন। প্রশাসনের পরামর্শক্রমে প্রধান শিক্ষক রাতেই দু’পক্ষের অভিভাবককে তার বাসায় ডেকে আনেন। তিনি উভয় পক্ষকে বাল্য বিয়ের কুফল সর্ম্পকে অবহিত করলে তারা বিষয়টি বুঝতে পারেন এবং ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে মুচলেখা দেন।
এদিকে বিদ্যালয়ে প্রধান শিক্ষক আনোয়ারা জেবুন্নাহার উপস্থিত লোকজনের সামনে হতদরিদ্র এ শিক্ষার্থীর লেখাপড়াসহ যাবতীয় ব্যয়ভার বহন করার প্রতিশ্রæতি প্রদান করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ