ঢাকা বৃহস্পতিবার, ২৭শে জুন, ২০১৯ ইং, ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» বঙ্গবন্ধু পেশাজীবী লীগের বিশেষ প্রকাশনা বই প্রদান «» দেবহাটায় ছাত্রলীগের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষ ধাওয়া-পালটা ধাওয়া: আহত-২ «» ঝিনাইদহে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী «» হিন্দু ধর্মীয় প্রাইভেট শিক্ষককে গ্রেফতার «» ঝিনাইদহে শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করনীয় বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা «» কুড়িগ্রামে মাদক ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত «» দিনাজপুরে স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত «» হাবিপ্রবি’তে ভিশন ও মিশন চূড়ান্তকরণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত «» দিনাজপুরে মাদক নির্মুলের জন্য প্রত্যেকটি মানুষের মধ্যে সচেতনতা জাগ্রত করতে হবে «» ফুলবাড়ী পুলিশের হাতে ৭৫ পিচ ফেন্সিডিল সহ আটক ২

আসন্ন বাজেটে ৪০% কৃষি খাতে উন্নয়ন বরাদ্দের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ আসন্ন বাজেটে ৪০% কৃষি খাতে উন্নয়ন বরাদ্দের দাবিতে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর, কৃষকফ্রন্ট ও বাসদ মাকর্সবাদী’র যৌথ উদ্যোগে গতকাল বুধবার একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে শহরের সংগঠন কার্যালয় চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মাকর্সবাদীর জেলা আহবায়ক আহসানুর হাবীব সাঈদ, সদস্য সচিব মঞ্জুর আলম মিঠু, কৃষকফ্রন্টের সদর উপজেলা সভাপতি গোলাম সাদেক লেবু প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, ২০১৯-২০ অর্থ বছরের বাজেটের উন্নয়ন বরাদ্দের ৪০ ভাগ কৃষি খাতে বরাদ্দের দাবি জানান। তারা বলেন, ধান, ভুট্টাসহ সকল কৃষি ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করে বঞ্চিত কৃষকদের ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়াও ক্ষেতমজুরদের সারাবছর কাজ, আর্মিরেটে রেশনসহ বিনাপয়সায় শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থা, মা-শিশু যতœ প্রকল্পসহ সকল সরকারি সাহায্যে কেনাবেচা অনিয়ম-দুর্নীতি বন্ধ করতে হবে। তারা আরও বলেন, সকল বয়স্ক, বিধবা, প্রতিবন্ধীদের তালিকা করে নূন্যতম ভাতা ৫ হাজার টাকা চালু, কৃষি ঋণ মওকুফ, সার্টিফিকেট মামলা প্রত্যাহার করে বিনামূল্যে কৃষি প্রদানের দাবি জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ