ঢাকা রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
ADD
শিরোনাম :
«» জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী পালিত «» বিএনপি নেতা নাসির ক্যান্সারে আক্রান্ত আর্থিক সহায়তা কামনা «» ঝিনাইদহে আম ও তরমুজে আগুন, নিয়ন্ত্রহীন বাজারে নেই কোনো দামাদামি «» গভীর রাতে গোয়াল ঘর থেকে ৫টি গরু চুরি «» ঝিনাইদহের ডাকবাংলা এলাকা থেকে ৭০ লিটার বাংলা মদসহ আটক ১ «» আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নারীসহ আহত ২০ «» মহেশপুরে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন এএসআই আনিচ «» জোড়াবাড়ীতে পূর্ব শত্রুতার জেরধরে মহিলাসহ ৪জনকে পিটিয়ে জখম «» চুয়াডাঙ্গায় দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান «»   নফল ইবাদতগুলো আমল করার চেষ্টা করুন : (মাগফিরাতের দশম দিন)

মেহেদী হাসান জাতীয় পর্যায়ে খেলার স্বপ্ন দেখছে

 

রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দ্বিতীয় বিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে মেহেদী হাসান। চার ম্যাচে ১৪ উইকেট এবং ২ শতাধিক রান করে সেরা খেলোয়াড়ের তকমা অর্জন করেছে সে। সদ্য কৈশোর উত্তীর্ণ এই তরুণের স্বপ্ন জাতীয় পর্যায়ে খেলার সুযোগ তৈরী করা। কিন্তু বড় বাঁধা সংসারের দৈন্যতা। চাল ব্যবসায়ী বাবা এখন বেকার। ফলে বড় দু’ভাই এসএসসি পর্যন্ত পড়াশুনা করে এখন ঢাকায় গার্মেন্টসে কাজ করে সংসারে সহযোগিতা করছে। তিন ভাই এক বোনের মধ্যে সবার ছোট মেহেদী হাসান চিলমারী সরকারি কলেজে প্রথম বর্ষে পড়াশুনা করছে।

জেলার চিলমারী উপজেলার জোড়গাছ এলাকার মন্ডলপাড়ার নুর ইসলামের পূত্র সে। চলতি বছরে ঢাকা দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগে বাংলাদেশ বয়েজ ক্লাবের হয়ে খেলেছে। এছাড়াও বয়স ভিত্তিক অনূর্ধ-১৮ ওয়াইসিএল ক্রিকেট প্রতিযোগিতায় ইষ্ট জোনের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে। গত দুই বছর ধরে ক্রিকেটে দাপিয়ে বেড়াচ্ছে সে। প্রতিদ্ব›িদ্বতার যুগে বড় শহরে প্রশিক্ষণ তার জন্য জরুরী হয়ে পড়লেও পরিবারের আর্থিক দৈন্যতার কারণে ঢাকায় থেকে প্রাকটিস করতে না পেরে হতাশ সে। কারণ তার পরিবারের সে সামর্থ্য নেই। দীর্ঘদেহী এই তরুণের অপার সম্ভাবনা থাকলেও পারিবারিক সমস্যার কারণে সে পিছিয়ে পরছে।

সম্ভাবনাময় এই তরুণ ক্রিকেটার মেহেদী হাসান এই প্রতিবেদককে জানান, আমি বয়স ভিত্তিক জাতীয় পর্যায়ে খেলার ইচ্ছে পোষন করছি। এজন্য সেভাবে নিজেকে তৈরী করতে চাইলেও মাঠের অভাবে সেটা সম্ভব হচ্ছে না। উপজেলা শহরে সেরকম কোন সুযোগ-সুবিধা নেই। ফলে আমি এগুতে পারছি না।

অপার সম্ভাবনা থাকলেও পৃষ্ঠপোষকতার অভাবে কাংখিত লক্ষে পৌঁছতে পারছে না এই তরুণ ক্রিকেটার। তাকে প্রয়োজনীয় সহযোগিতা করা গেলে সে নিজেকে মেলে ধরতে পারবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ