ঢাকা মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০১৯ ইং, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস «» আইন হাতে তুলে নিয়ে নিজেদের অপরাধি বানাবেন না -পুলিশ সুপার «» পঞ্চগড়ে ভারতীয় সীমান্তে প্রবেশ কালে বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী আহত «» লামা উপজেলাধীন ফাইতং ইউনিয়নের  ইটভাটা মালিকদের অবৈধ পাহাড়  কাটা  «» চমেক হাসপাতালের আগুন এখন নিয়ন্ত্রনেঃ ক্ষয়ক্ষতি লক্ষাধিক টাকা «» পলাশবাড়ীতে অজ্ঞান পার্টির ৪ সদস্য গ্রেফতার,সিএনজি ও মোবাইল উদ্ধার «» গাইবান্ধা থেকে বন্যার পানি কমছে না «» পলাশবাড়ীর হাট-বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি «» ডোমারে বর্যার কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস

সৈয়দপুর পৌরসভার অবৈধ টোল আদায় বন্ধেশ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

মোঃ জয়নাল আবেদীন হিরো, নীলফামারী অফিস ঃ উচ্চ আদালতের নির্দেশ উপেক্ষা করে বাস ও ট্রাক টার্মিনালের বাইরে সৈয়দপুর পৌরসভা কর্তৃক বিভিন্ন যানবাহন থেকে টোল আদায়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নীলফামারীর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন এবং জেলা ট্রাক-ট্যাংকলড়ি শ্রমিক ইউনিয়ন।
সোমবার দুপুরে সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে শ্রমিক ইউনিয়নের প্রধান কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, ফেডারেশনের রংপুর বিভাগীয় সভাপতি ও নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আখতার হোসেন বাদল।
এসময় আরও উপস্থিত ছিলেন জেলা ট্রাক-ট্যাংকলড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ চাঁন মিয়া, দপ্তর সম্পাদক আব্দুস সামাদ, জেলা বাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মোঃ হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মমতাজ আলী, কোষাধ্যক্ষ মনছুর আলী, দপ্তর সম্পাদক এফাজ উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
লিখিত বক্তব্যে আখতার হোসেন বাদল বলেন, স্থানীয় সরকারের সিদ্ধান্ত ও মহামান্য উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে বাস ও ট্রাক টার্মিনালের বাইরে সৈয়দপুর পৌরসভা কর্তৃপক্ষ শহরের একাধিক পয়েন্টে বিভিন্ন যানবাহন থেকে প্রতিদিন টোল আদায় করছে। অবৈধ টোল আদায় বন্ধে পরিবহন শ্রমিক ইউয়িনের পক্ষ থেকে পৌরসভাসহ বিভিন্ন দপ্তরে আবেদন জানানো হয়েছিল। কিন্তু টোল আদায় বন্ধ হয়নি। সংবাদ সম্মেলনে বলা হয়, পৌর কর্তৃপক্ষ অবৈধ টোল আদায় বন্ধ না করলে যানবাহন বন্ধসহ কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। সংবাদ সম্মেলনের আয়োজন করেন যৌথভাবে নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন ২২০ ও নীলফামারী জেলা ট্রাক ট্যাংকলড়ি শ্রমিক ইউনিয়ন ১৪৭৬।
উল্লেখ্য, এর আগে স্থানীয় সরকার মন্ত্রণালয় পৌরসভা কর্তৃক টোল আদায় বন্ধের জন্য একটি গণবিজ্ঞপ্তি জারী করে। তারপরও সৈয়দপুর পৌরসভা টোল বন্ধ না করায় শ্রমিক ইউনিয়নের পক্ষে শ্রী রঞ্জিত কুমারের দায়েরকৃত একটি রীট আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত গত ১৩ মে রুলনিশি জারী করে। এতে বিবাদী করা হয় নীলফামারী জেলা প্রশাসক, পুলিশ সুপার, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার, সৈয়দপুর পৌরসভার মেয়র ও সৈয়দপুর থানার অফিসার ইনচার্জকে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ