ঢাকা মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০১৯ ইং, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» মেরিন ড্রাইভ সড়ক থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার «» দুই আদিবাসীকে শিক্ষা সহায়তা প্রদান করল মানবসেবা «» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস «» আইন হাতে তুলে নিয়ে নিজেদের অপরাধি বানাবেন না -পুলিশ সুপার «» পঞ্চগড়ে ভারতীয় সীমান্তে প্রবেশ কালে বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী আহত «» লামা উপজেলাধীন ফাইতং ইউনিয়নের  ইটভাটা মালিকদের অবৈধ পাহাড়  কাটা  «» চমেক হাসপাতালের আগুন এখন নিয়ন্ত্রনেঃ ক্ষয়ক্ষতি লক্ষাধিক টাকা «» পলাশবাড়ীতে অজ্ঞান পার্টির ৪ সদস্য গ্রেফতার,সিএনজি ও মোবাইল উদ্ধার «» গাইবান্ধা থেকে বন্যার পানি কমছে না «» পলাশবাড়ীর হাট-বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি

শেরপুরে উৎসবমুখর পরিবেশে জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা উৎসব

শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শেরপুরে উৎসবমুখর পরিবেশে গতকাল শুক্রবার (১২জুলাই) দুপুরে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা উৎসব পালন করা হয়েছে। পৌরশহরের গোসাইপাড়াস্থ শ্রী শ্রী দুর্গামাতা ও গু-িচা মন্দির থেকে বের হওয়া এই রথ শোভাযাত্রায় সনাতন ধর্মাবলম্বী হাজার হাজার নারী-পুরষ এবং ভক্তরা অংশ নেন। উল্টো রথযাত্রা উৎসবে রশি টেনে আনুষ্ঠানিক উদ্বোধন করেন শেরপুর পৌরসভার প্যানেল মেয়র নাজমুল আলম খোকন। এসময় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাংবাদিক নিমাই ঘোষ, সাধারণ সম্পাদক সংগ্রাম কু-ু, পৌর কাউন্সিলর সৌমেন্দ্র নাথ ঠাকুর শ্যাম, উদয় শংকর সাহা, প্রকাশ সরকার, ডা. অরুনাংশু মন্ডল, বীরেন দাস সুজন, বিদ্যুৎ কু-ু কালা, নিতাই কু-ু, পার্থ সারর্থী সাহাসহ গু-িচা ও জগন্নাথ মন্দির কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে এই বিশাল উল্টো রথ শোভাযাত্রাটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও ইসকন ও দত্তপাড়া থেকেও অনুরুপ আরও দুইটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। এদিকে এ উপলক্ষে সকাল থেকেই শহরের জগন্নাথ পাড়াস্থ শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে পূজা অর্চনা, ধর্মীয় আলোচনা, ভোগদান ও বিশ^ শান্তি কল্পে প্রার্থনা চলে। এছাড়া এই উৎসবকে ঘিরে শহরের ডিজে হাইস্কুল মাঠে মেলা বসে। মেলায় ধর্মীয় গ্রন্থসহ খেলনা ও রকমারি খাবারের দোকান বসে। অনুষ্ঠানকে ঘিরে স্থানীয় পুলিশ প্রশাসন এবং মন্দির ও পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ