ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং, ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে গোপালগঞ্জে মাছের পোনা অবমুক্তি, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» মেহেরপুরে নান আয়োজনের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন «» খুলনা বিভাগীয় সমাবেশ সফল করতে মেহেরপুরে বিএনপি’র গণমিছিল «» জাতীয় মৎস্য সপ্তাহর উদ্বোধন মধুখালীতে «» মধুখালী উপজেলা পর্যায়ে ফাইনাল খেলার «» আধুনিক মানসম্মত এক্স-রে মেশিন টি আর ৫০০ এমএম এক্স-রে মেশিন চিকিৎসা সেবায় অবদান রাখবে প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু «» ভাঙ্গুড়ায় ছেলে ধরা আটক -২ «» বয়স্ক ভাতার টাকা তুলতে গিয়ে নারী আহত «» ডাকাত দলের দু’ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ «» সান্তাহারে কলেজ ছাত্রীকে উক্তত্য করার প্রতিবাদে মারপিট আহত-৩,আটক-১

গণফোরামের ১১১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

জাতীয় ঐক্যফ্রন্টের শরিফ দল গণফোরামের ১১১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। একবছর মেয়াদি এই কমিটিতে আবারও সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে নতুন মুখ ড. রেজা কিবরিয়াকে নির্বাচিত করা হয়েছে। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করেন দলটির নির্বাহী সভাপতি অ্যাডভোকট সুব্রত চৌধুরী।
গণফোরামের নতুন কমিটিতে নির্বাহী সভাপতি হিসেবে যাদের নির্বাচিত করা হয়েছে, তারা হলেন, অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। সভাপতি পরিষদে আছেন অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান, অ্যাডভোকেট আব্দুল আজিজ, মফিজুল ইসলাম খান কামাল, মোকাব্বির খান, আমসা আমিন, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহসিন ঘোষ, অ্যাডভোকেট শফিক উল্লাহ, মেসবাহ উদ্দীন আহমেদ ও অ্যাডভোকেট মোহাম্মদ জানে আলম।

গত কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুকে এক নম্বর সদস্য হিসেবে রাখা হয়েছে। তবে, তিনি সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না। এছাড়া, ১১১ সদস্যের নতুন কমিটিতে কোষাধ্যক্ষ, তথ্য ও গণমাধ্যম সম্পাদক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের পদ খালি রয়েছে। এ বিষয়ে সুব্রত চৌধুরী বলেন, ‘পরবর্তী সময়ে এসব সম্পাদকীয় পদ পূরণ করা হবে। সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেন, অবাধ নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন করা হয়নি।

সংবিধান অনুযায়ী দেশের মালিক জনগণ বলে উল্লেখ করে কামাল হোসেন বলেন, ‘কিন্তু আজকে জনগণের সেই অধিকার নেই। তাদের অধিকার ফিরিয়ে আনতে ঝুঁকি নিয়ে আন্দোলন করতে হবে। আমি বিশ্বাস করি, তারা সক্রিয় হলে গণতন্ত্র উদ্ধার করতে পারবে। জনগণের গণতান্ত্রিক অধিকার নিয়ে গণফোরাম সচেতন।’ জনগণকে পাশে পেলে আন্দোলনের মাধ্যমে জনগণের অধিকার আদায় করা সম্ভব বলেও ড. কামাল মন্তব্য করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ