ঢাকা রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» গ্রামের মানুষের জন্যে নিজ টাকায় রাস্তা সংস্কার করলের যুবলীগ নেতা মিজান «» কোম্পানীগঞ্জে জেল থেকে বের হওয়ার ১৫ দিনের মাথায় প্রতিপক্ষের পিটুনিতে যুবক নিহত «» ফরিদপুরে জাল টাকাসহ আটক-২ «» দিনাজপুরে নবরূপী’র মাসিক সাহিত্য বাসরে কবি সাহিত্যিকদের মিলন মেলা «» দিনাজপুর দোকান কর্মচারী ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত «» দিনাজপুরে শীঘ্রই পাইপ লাইনে গ্যাস আসছে «» দিনাজপুর শহরের প্রান কেন্দ্রে ৪০ কোটি টাকার সরকারী সম্পত্তি দখল «» নতুন নিয়োগ পাওয়া ২০ পুলিশকে ফুলদিয়ে বরণ করলেন সেনবাগ থানার ওসি মিজানুর রহমান «» সৈয়দপুরে মৎস্য সপ্তাহ চলাকালেই নিষিদ্ধ পিরানহা মাছে সয়লাব বাজার «» অসামাজিক কার্যকলাপের দায়ে ৩ জনের বিনাশ্রম কারাদন্ড

ছাত্রদলের সংকট নিরসনের উদ্যোগ বিএনপির

ছাত্রদলের নতুন কমিটি নিয়ে সৃষ্ট অচলাবস্থা নিরসনের উদ্যোগ নিয়েছে বিএনপি। এর অংশ হিসেবে আজ-কালকের মধ্যে বিলুপ্ত কমিটির নেতাদের সঙ্গে কথা বলবেন দলের হাইকমান্ড। সংগঠনের চলমান সঙ্কট নিরসনে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তবে এর আগে আন্দোলন থেকে নিজেদেরকে প্রত্যাহার না করার সিদ্ধান্ত নিয়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা। বয়সের সীমা না রেখে ধারাবাহিক কমিটির দাবিতে গত ১১জুন থেকে আন্দোলন করছেন বিলুপ্ত কমিটির নেতারা। বৃহস্পতিবারও রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন তারা।  শুক্রবারের মধ্যে তাদের দাবির বিষয়ে কোন সমাধান না হলে আগামীকাল শনিবার সংবাদ সম্মেলন করবেন বিক্ষুব্ধরা।

ছাত্রদলের নেতারা জানান, চলমান আন্দোলন কিংবা সঙ্কট নিরসনে ছাত্রদলের নতুন কমিটির জন্য গঠিত সার্চ কমিটির নেতাদের কোন ভূমিকা দৃশ্যমান নেই। এভাবে বেশিদিন চলতে পারে না। কারণ, আন্দোলনের মধ্যে তৃতীয় কোন পক্ষ সূযোগ নিতে পারে বলে তারাও শঙ্কিত। কোন বিশৃঙ্খলা তৈরি হলে এর দায়ভার তারা নিবেন না বলেই শনিবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে তাদের দাবিসমুহ উপস্থাপন করা হবে।

বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী সমকালকে বলেন, ছাত্রদলের সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। আশা করি আজকালকের মধ্যে সমাধান হয়ে যাবে।

ছাত্রদলের সাবেক সহ সভাপতি ইখতিয়ার রহমান কবির জানান, তারা দলের বাইরের কেউ না। এই দলের প্রতি তাদের মায়া আছে, ত্যাগ-বিসর্জনও আছে। তারা কারও বিরুদ্ধে না। একটা সুষ্ঠু সমাধান হওয়া দরকার। শান্তিপূর্ণ সমাধানের জন্য তারা তাদের সবটাই করেছেন। এখনও সমাধান হবে বলে আশাবাদী তারা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ