ঢাকা মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০১৯ ইং, ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» চমেক হাসপাতালের আগুন এখন নিয়ন্ত্রনেঃ ক্ষয়ক্ষতি লক্ষাধিক টাকা «» পলাশবাড়ীতে অজ্ঞান পার্টির ৪ সদস্য গ্রেফতার,সিএনজি ও মোবাইল উদ্ধার «» গাইবান্ধা থেকে বন্যার পানি কমছে না «» পলাশবাড়ীর হাট-বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি «» ডোমারে বর্যার কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চট্টগ্রামের পতেঙ্গা লালদিয়া চরের উচ্ছেদকৃত মানুষের আহাজারীতে কাঁপছে আকাশ-বাতাস «» চট্টগ্রামের অক্সিজেনে চসিক’র অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান «» র‌্যাব-৮ মাদারীপুর এর অভিযানে ১২ হাজার পাঁচশত পিস ইয়াবা উদ্ধার এবং ট্রাকসহ এক মাদক ব্যবসায়ী আটক  «» চিরিরবন্দরে স্ত্রীকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যার অভিযোগ ঘাতক স্বামী আটক «» রাজবাড়ীতে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন -সবাই মিলে একসাথে একই উদ্দেশ্য নিয়ে কাজ করবো, ডিসি —  দিলসাদ বেগম

অস্বস্তিবোধ গরমে তেঁতুলের শরবত স্বস্তি দেবে

তাপমাত্রা বেড়েই চলছে। এ অবস্থায় অনেকেরই শরীর জ্বালাপোড়া করে এবং অস্বস্তিবোধ করেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে প্রচুর পরিমাণে পানি ও শরবত পান করতে হবে। প্রচণ্ড গরমে তেঁতুলের শরবত আপনাকে স্বস্তি এনে দিতে পারে।

উপকরণ : তেঁতুল ১০০ গ্রাম, লবণ-পরিমাণমতো, চিনি ২ কাপ, ধনিয়া পাতা কুচি ১ চা চামচ, কাঁচা মরিচ কুচি ১টি, জিরার গুঁড়া- আধ চা চামচ, ঠাণ্ডা পানি ২ লিটার, বরফ- ইচ্ছামতো।

যেভাবে তৈরি করবেন : প্রথমে তেঁতুল ভিজিয়ে রেখে বিচি আলাদা করে একটি পাত্রে তেঁতুলের ক্বাথ ছেকে নিতে হবে। এবার ব্লেন্ডারে কিংবা জগে তেঁতুলের ক্বাথের সঙ্গে ঠাণ্ডা পানি মিশিয়ে বরফ ছাড়া সব উপকরণ দিয়ে ভালোমতো ঘুটে দিতে হবে। ইচ্ছামতো বরফ দিয়ে পরিবেশন করুন শরবত।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ