ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ব্রাহ্মণবাড়িয়ায় সার্টিফিকেট জালিয়াতি মামলায় গ্রেফতার দুই «» ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় «» ঝিনাইদহের বৈডাঙ্গায় গুজবে কান না দেওয়ার জন্য ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে গণ-সচেতনামূলক সভা অনুষ্ঠিত «» ঝিনাইদহে পুকুর ডোবায় নেই পানি, পানির অভাবে পাট জাগ দিতে মহাবিপাকে পাটচাষীরা «» ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ও শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমানের নেতৃত্বে গুজব বন্ধে শৈলকুপায় পুলিশের প্রচারাভিযান শুরু «» দিনাজপুরে পাবলিক সার্ভি দিবসে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত «» মাছের চাষে ভরপুর জেলা মোদের দিনাজপুর «» ফুলবাড়ীতে পাবলিক সার্ভিস দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ফুলবাড়ীতে টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

রুক্ষ চুলের যত্ন না নিলে ডগা ফাটা, চুল পড়ার মতো সমস্যা সমাধানে

চুলে প্রাণ না থাকলে তাতে কোনও রকম স্টাইলও করা যায় না। আর রুক্ষ চুলের যত্ন না নিলে ডগা ফাটা, চুল পড়ার মতো সমস্যা লেগেই থাকে। তবে কথায় কথায় তো আর পার্লারে ছোটা সম্ভব নয়। এতে অর্থ আর সময় দুটোই ব্যয় হয়। তাই জেনে নেওয়া যাক বাড়িতে কলা দিয়ে কী ভাবে হেয়ার মাস্ক তৈরি করবেন।কলা দিয়ে কী কী হেয়ার মাস্ক তৈরি করতে পারবেন তা জেনে নিন-১) চুলে যদি আর্দ্রতার অভাব থাকে ও খুশকির সমস্যায় প্রায়ই ভুগতে থাকেন, তা হলে এই প্যাকটি ব্যবহার করুন। একটা পাকা কলার সঙ্গে টক দই ও দু’চামচ মধু মিশিয়ে চটকে ভাল করে মিশ্রণ তৈরি করুন। এ বার মিশ্রণটি তৈরি হয়ে গেলে স্ক্যাল্প ও চুলে ভাল করে মাস্কটি লাগান। আধ ঘণ্টা মাস্কটি রেখে ভাল করে শ্যাম্পু করুন।২) যাদের চুল মাত্রাতিরিক্ত শুকনো, তারা এই মাস্ক ব্যবহার করুন। পাকা কলা আগে ভাল করে চটকে নিন। তাতে এর পর নারকেলের দুধ মিশিয়ে নিন। হালকা চুল ভিজিয়ে চুলের গোড়ায় এই মাস্ক লাগান। আস্তে আস্তে স্ক্যাল্পে মাসাজ করুন। এতে চুলের ডিপ কন্ডিশনিং হয়।৩) চুলে পুষ্টি জোগাতে কলার সঙ্গে পেঁপে আর মধুর মাস্ক ব্যবহার করুন। পরিমাণ মতো পাকা কলার সঙ্গে পাকা পেঁপে চটকে মাখুন। এর পরে মিশ্রণটি তরল করতে মধু মেশান। স্ক্যাল্প থেকে পুরো চুলে মেখে শাওয়ার ক্যাপ পরে নিন। ৪৫ মিনিট রেখে শ্যাম্পু করে নিন।৪) কলা, ডিম ও মধু দিয়েও একটি মিশ্রণ তৈরি করতে পারেন। দুটো কলা চটকে তাতে একটা ডিম মিশিয়ে নিন। এর পরে একটু মধু মিশিয়ে মাস্কটি স্ক্যাল্পে লাগান। দেখবেন যাতে পুরো চুলে লাগে মাস্কটি। এর পরে ৩০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ