ঢাকা রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ফরিদপুরে জাল টাকাসহ আটক-২ «» দিনাজপুরে নবরূপী’র মাসিক সাহিত্য বাসরে কবি সাহিত্যিকদের মিলন মেলা «» দিনাজপুর দোকান কর্মচারী ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত «» দিনাজপুরে শীঘ্রই পাইপ লাইনে গ্যাস আসছে «» দিনাজপুর শহরের প্রান কেন্দ্রে ৪০ কোটি টাকার সরকারী সম্পত্তি দখল «» নতুন নিয়োগ পাওয়া ২০ পুলিশকে ফুলদিয়ে বরণ করলেন সেনবাগ থানার ওসি মিজানুর রহমান «» সৈয়দপুরে মৎস্য সপ্তাহ চলাকালেই নিষিদ্ধ পিরানহা মাছে সয়লাব বাজার «» অসামাজিক কার্যকলাপের দায়ে ৩ জনের বিনাশ্রম কারাদন্ড «» কুড়িগ্রামের মোগলবাসা ইউনিয়নে বন্যাদূর্গতদের মাঝে রান্না করা খাবার ও চাল বিতরণ «» জাতীয় সাংবাদিক ক্লাবের সদস্য মিতু মেহজাবিন লাঞ্ছিত॥ তীব্র নিন্দা ও প্রতিবাদ

চাঁদ দেখার বিষয়ে বিলম্বে ঘোষণার ব্যাখ্যা দিলেন প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ দেশের আকাশের কোথাও চাঁদ না দেখার বিষয়ে বিলম্বে ঘোষণার ব্যাখ্যা দিয়ে বলেছেন, আপনারা জানেন চাঁদ দেখার ঘোষণা মাগরিবের নামাজের পর পরই হওয়ার কথা। আমরা এ ব্যাপারে এখানে (ইসলামি ফাউন্ডেশনের সভাকক্ষে) বসেছিলাম।

বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় একথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশে চাঁদ দেখা কমিটির একটি সুনির্দিষ্ট কমিটি পূর্বাহ্নেই রয়েছে। কমিটি আগে যেভাবে গঠিত ছিল সেই কমিটিকে আরও একটু সুদৃঢ়, শরীয়ত সম্মত ও ইসলামি চিন্তাবিদসহ আরও কয়েকজন ওলামাকে কমিটিকে অন্তর্ভুক্ত করা হয়। আজ তাদের সমন্বয়ে এতক্ষণ ধরে বসেছিলাম। বিভিন্ন জায়গায় খোঁজ-খবর নিয়েছি। আমাদের কর্মকর্তারা সারাদেশে বিভিন্নভাবে চাঁদ দেখার ব্যাপারে অত্যন্ত সুন্দর ও সঠিকভাবে খোঁজ-খবর নিয়েছে।

তিনি আরও বলেন, চাঁদ দেখার বিষয়টি সরকারের বিষয় না। বিষয়টি হলো আল্লাহ ও রসুল, কোরআন ও সুন্নাহর আলোকে শরীয়তের বিষয়। নানাভাবে বিশ্লেষণ করে সম্মিলিত সিদ্ধান্ত হয়েছে দেশের আকাশের কোথাও চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া যায়নি। 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ