ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» ব্রাহ্মণবাড়িয়ায় সার্টিফিকেট জালিয়াতি মামলায় গ্রেফতার দুই «» ঝিনাইদহ সদর হাসপাতালের পর এবার ডাকবাংলায় ২৫ টাকার ঔষুধ ৬শ টাকায় বিক্রি, জরিমানা আদায় «» ঝিনাইদহের বৈডাঙ্গায় গুজবে কান না দেওয়ার জন্য ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে গণ-সচেতনামূলক সভা অনুষ্ঠিত «» ঝিনাইদহে পুকুর ডোবায় নেই পানি, পানির অভাবে পাট জাগ দিতে মহাবিপাকে পাটচাষীরা «» ঝিনাইদহে বর্ণাঢ্য আয়োজনে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানের নির্দেশে ও শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমানের নেতৃত্বে গুজব বন্ধে শৈলকুপায় পুলিশের প্রচারাভিযান শুরু «» দিনাজপুরে পাবলিক সার্ভি দিবসে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত «» মাছের চাষে ভরপুর জেলা মোদের দিনাজপুর «» ফুলবাড়ীতে পাবলিক সার্ভিস দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» ফুলবাড়ীতে টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

মানবাধকিার সংগ্রামীদরে নজিস্ব র্অথায়নে ওবায়দেুল্লাহ্’র ডান চোখে লন্সে সংযোজন সম্পন্ন

তোফাজ্জল হোসেন বাবু,পাবনা  : বাংলাদেশ মানবাধিকার কমিশন BHRC পাবনা চাটমোহর উপজেলা ও পৌর শাখা’র ৯১ জন মানবাধিকার সংগ্রামী প্রতিদিন ১ কাপ করে চা-কম পান করে সঞ্চিত নিজস্ব অর্থায়নে আজ ১২ জুলাই শুক্রবার বিকেলে উপজেলার হরিপুর ইউনিয়নের চড়ুইকোল গ্রামের বাসিন্দা হতদরিদ্র মো: ওবায়েদুল্লাহ্’র ডান চোখে লেন্স সংযোজন সম্পন্ন করেছে।

চাটমোহর পৌরসদরের হানুফা মেমোরিয়াল জেনারেল হাসপাতালের চক্ষু রোগ বিশেষজ্ঞ ও সার্জন (BHRC চাটমোহর উপজেলা শাখা’র সহ-সভাপতি) ডা: এম. এ. জলিল রোগী’র চোখে সফল অস্ত্রপচার করেন।

চক্ষু রোগী মো: ওবায়েদুল্লাহ্ প্রায় ১০ বছর যাবৎ এলাকার বিভিন্ন মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করে জীবিকা নির্বাহ করে আসছেন। বর্তমানে তিনি চড়ুইকোল বাজার জামে মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করছেন।

রোগী’র লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে স্থানীয় মানবাধিকার সংগ্রামীদের একটি প্রতিনিধি দল সম্প্রতি সরেজমিনে তদন্ত সাপেক্ষে মো: ওবায়েদুল্লাহ্’র চক্ষু চিকিৎসা সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেন।

আজ ১২ জুলাই শুক্রবার বেলা সাড়ে ১১টায় স্থানীয় মানবাধিকার সংগ্রামীগণ চক্ষু রোগী মো: ওবায়েদুল্লাহ্’র সাথে সাক্ষাত করেন। মানবাধিকার সংগ্রামীরা রোগীর শরীরিক পরিস্থিতির খোঁজখবর নেন এবং সুস্থতা কামনা করেন। এ সময় BHRC চাটমোহর উপজেলা শাখা’র সভাপতি সাংবাদিক কে. এম. বেলাল হোসেন স্বপন, সহ-সভাপতি শেখ সালাহ উদ্দিন ফিরোজ, ডা: এম. এ. মজিদ, আলহাজ্ব আব্দুর রউফ, ডা: এম. এ. জলিল, ডা: মো: আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মো: রবিউল করিম রবি, যুগ্ম সম্পাদক মো: সিরাজুল ইসলাম, মো: ইস্রাফিল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: হাসিনুর রহমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এস. এম. মুরাদুজ্জামান মৃদুল, যুগ্ম প্রচার-প্রকাশনা সম্পাদক মো: কামরুল ইসলাম, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক সঞ্জয় কুমার সরকার। এবং পৌর শাখা’র সভাপতি পৌর কাউন্সিলর মো: নুর-ই-হাসান খান ময়না, সহ-সভাপতি মো: ফজলুল হক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ জোয়াদ্দার মিঠুন, আন্তর্জাতিক সম্পাদক রেজাউল হক রেজা, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক এম. এ. মতিন, নির্বাহী সদস্য মো: আফসার আলী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ মানবাধিকার কমিশন BHRC চাটমোহর উপজেলা ও পৌর শাখা’র মানবাধিকার সংগ্রামীগণ প্রতিদিন এক কাপ চা’কমপান করে মাসে একশ’ টাকা অনুদানে একটি তহবিল গঠন করতে সক্ষম হয়েছেন। ২০১৬ খ্রিষ্টাব্দ থেকে সংগৃহিত তহবিলের অর্থায়নে প্রতিমাসে একজন করে দু:স্থ্য, অসহায় মানুষকে চিকিৎসা সহায়তা, দরিদ্র মেধাবীদের উচ্চ শিক্ষা সহায়তা প্রদান অব্যহত রেখেছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ