ঢাকা বুধবার, ২২শে মে, ২০১৯ ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
ADD
শিরোনাম :

১২ টাকার ইনজেকশন ৭০০ টাকায় বিক্রি করার দায়ে ৩০ হাজার টাকা  জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কর্তৃক ২৮ এপ্রিল ১৯ ইং তারিখে পাংশা উপজেলায় অভিযান পরিচালনা করা হয়।

পাংশা  সর্দার স্ট্যান্ড এর পাশে খান ফার্মেসীকে নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে ফেডরিন নামক ইনজেকশন বিক্রয় (১২ টাকার ফেডরিন ইনজেকশন ৭০০/- টাকায় বিক্রি) করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ এর ৪০ ধারায় ৩০,০০০/- জরিমানা আরোপ করা হয় । উল্লেখ্য অভিযোগটি লিখিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ এর ৭৬(৪) ধারা অনুযায়ী অভিযোগকারীকে ( মো: নাছির জোয়ার্দার ) জরিমানার ২৫% শতাংশ প্রদান করা হবে। 

এছাড়া  অভিযানে মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করে সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্য করার দায়ে লিজা হেলথ কেয়ারকে ৫২ ধারায় ৩০,০০০- টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য ও মিষ্টান্ন সামগ্রী তৈরী ও সংরক্ষণের দায়ে ৪৩ ধারায় নাইম হোটেলকে ৪,০০০ টাকা , মুসলিম দধি ও মিষ্টান্ন ভান্ডারকে ৩,০০০ টাকা  জরিমানা আরোপ ও আদায় করা হয়।

 ৪ টি প্রতিষ্ঠান কে মোট ৬৭ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ